ভারতে ৬ লক্ষ ছাড়াল করোনা-আক্রান্তের সংখ্যা, মৃত্যু বেড়ে ১৭,৩৮৪

দিন যত যাচ্ছে পরিস্থিতি ততই হাতের বাইরে চলে যাচ্ছে। ভয়াবহ হয়ে উঠছে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ। ভারতে বিগত ২৪ ঘন্টায় (বুধবার সারাদিনে) নতুন করে কোভিড-১৯ (Covid-19) ভাইরাসে আক্রান্ত হয়ে ৪৩৪ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ভারতে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৯,১৪৮ জন। বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত ভারতে কোভিড-১৯ (Covid-19) ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ১৭,৮৩৪ জন এবং সংক্রমিত ৬,০৪,৬৪১ জন। এখনও পর্যন্ত করোনা-মুক্ত হয়েছেন ৩,৫৯,৮৬০ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত ভারতে করোনা-আক্রান্তের সংখ্যা ৬,০৪,৬৪১ জন (সক্রিয় করোনা রোগী ২,২৬,৯৪৭)। এখনও পর্যন্ত গোটা দেশে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৭,৮৩৪। এর মধ্যেই চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ৩,৫৯,৮৬০ জন।


কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক বুলেটিনে জানিয়েছে, ১৭,৮৩৪ জনের মধ্যে অন্ধ্রপ্রদেশে ১৯৩ জনের মৃত্যু হয়েছে, অরুণাচল প্রদেশে একজন, অসমে ১২ জন, বিহারে ৭০ জনের, চন্ডীগড়ে ৬ জন, ছত্তিশগড়ে ১৪ জন, দিল্লিতে ২৮০৩ জনের, গোয়া ৪ জন, গুজরাটে ১৮৬৭ জনের, হরিয়ানায় ২৪০ জনের, হিমাচল প্রদেশে ১০ জনের, জম্মু-কাশ্মীরে ১০৫ জনের, ঝাড়খণ্ডে ১৫ জনের, কর্ণাটকে ২৫৩ জন প্রাণ হারিয়েছেন, কেরলে ২৪ জন, লাদাখে একজন, মধ্যপ্রদেশে ৫৮১ জন, মহারাষ্ট্রে ৮,০৫৩ জনের মৃত্যু হয়েছে, মেঘালয়ে একজন, ওডিশায় ২৫ জনের, পুদুচেরিতে ১২ জন, পঞ্জাবে ১৪৯ জন, রাজস্থানে ৪২১ জনের, তামিলনাড়ুতে ১,২৬৪ জন, তেলেঙ্গানায় ২৬৭ জন, ত্রিপুরায় একজন, উত্তরাখণ্ডে ৪১ জন, উত্তর প্রদেশে ৭১৮ জন এবং পশ্চিমবঙ্গে ৬৮৩ জন প্রাণ হারিয়েছেন।
করোনা-আক্রান্তের নিরিখে দেশের মধ্যে এগিয়েই রয়েছে মহারাষ্ট্র। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১৮,০২,৯৮-এ পৌঁছেছে। দিল্লিতে আক্রান্ত ৮৯,৮০২, গুজরাটে ৩৩,২৩২, পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ১৯,১৭০ এবং তামিলনাড়ুতে মোট করোনা-আক্রান্তের সংখ্যা ৯৪,০৪৯। মৃত্যু ও আক্রান্তের সংখ্যা যেভাবে বাড়ছে, ততটাই দ্রুত গতিতে চলছে নমুনা পরীক্ষা। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ জানিয়েছে, ১ জুলাই পর্যন্ত ৯০,৫৬,১৭৩টি নমুনা পরীক্ষা হয়েছে। শুধুমাত্র ১ জুলাই ২,২৯,৫৮৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.