ছয় মাসে প্রথমবার, সাতদিন করোনায় গড় আক্রান্ত ২০ হাজারের নিচে! বাংলা-সহ ৫ রাজ্যে দেশের ৬২% সংক্রমণ

শনিবার সকালে সারা দেশে(India) করোনা ভাইরাসে(coronavirus) সংক্রমণের সংখ্যা ১,০৩, ০৪, ০৭৫ -তে। মৃত্যু হয়েছে ২২৪ জনের। এদিন সকালে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১, ৪৯, ২১৮ -তে। দেশে মৃত্যুর হার (death) ১.৪৫ শতাংশ। সব মিলিয়ে সুস্থ হয়েছেন ৯৯, ০৬, ৩৮৭ জন।

শনিবার সকালে সারা দেশে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,০৩, ০৪, ০৭৫ । সক্রিয় আক্রান্তের সংখ্যা ২,৫০, ১৮৩। এদিন সকাল থেকে সারা দেশে ভ্যাকসিন দেওয়ার জন্য ড্রাইরান শুরু করা হয়েছে। সারা দেশে ১১৬ টি জেলার ২৫৯ টি কেন্দ্রে শুরু হয়েছে এই কাজ। এদিন সকালে দিল্লির জিটিবি হাসপাতালে গিয়ে করোনার ড্রাইরান খতিয়ে দেখেন দেশের স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন।

এদিন সকালে স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, সারা দেশে এখনও পর্যন্ত ৯৯, ০৬, ৩৮৭ জন সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২২, ৯২৬ জন। এদিন সকালে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৬. ১২ %-এ।

এদিকে দোসরা জুলাইয়েরর পর থেকে প্রথমবারের জন্য পরপর সাতদিনের করোনা আক্রান্তের গড় নামল ২০ হাজারের নিচে। শুক্রবার এই গড় ছিল ১৯, ৫৪৫। শুক্রবার সারা দেশে আক্রান্তের সংখ্যা ছিল ১৯, ২০০। প্রসঙ্গত উল্লেখ্য ১৭ সেপ্টেম্বর আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছিল ৯৩, ৭৩৫।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.