লোকসভা ভোটের (Lok Sabha Election) আগে নির্বাচন কমিশন ( Election Commission ) বড়সড় সাফলতা অর্জন করলো। নির্বাচন কমিশন চেন্নাইয়ে একটি চেকপোস্ট থেকে ১৩৮১ কেজির সোনার বাজেয়াপ্ত করেছে। এখনো পর্যন্ত এটা জানা যায়নি যে, এত বড় পরিমাণে সোনা কোথায় যাচ্ছিল। চেন্নাইকে রিটেল গোল্ড ক্যাপিটাল হিসেবে জানা যায়। আর এই ঘটনার পর পুলিশের ধারণা যে, এই সোনা কোন জুয়েলারি শপ-এর। পুলিশ মামলা দায়ের করে ঘটনার তদন্তে নেমে পড়েছে।

পাওয়া তথ্য অনুযায়ী, নির্বাচনী ফ্লাইট স্কোয়াড বুধবার চেন্নাইয়ের ওবাদি চেকপোস্ট থেকে ১৩৮১ কেজির সোনা বাজেয়াপ্ত করে। আপনাদের জানিয়ে রাখি, লোকসভা নির্বাচনকে মাথায় রেখে নির্বাচন কমিশন এবার বড়সড় নজরদারি চালাচ্ছে চারিদিকে।নির্বাচন কমিশন বুধবার টিটিবি দিনাকরন এর দল আম্মা মক্কল মুন্নেত্র কড়গম (Amma Makkal Munnetra Kazhagam) এর দফতরে তল্লাশি চালায়। সেখান থেকে ৪৮ লক্ষ টাকা উদ্ধার করেছে নির্বাচন কমিশন।

এই ঘটনা থেনী জেলার অন্ডিপট্টি এলাকার। একদিন পরেই সেখানে বিধানসভা আসনে উপ নির্বাচন হবে। সেখানে তল্লাশি চালাতে যাওয়া অফিসারদের সাথে আম্মা মক্কল মুন্নেত্র কড়গম (Amma Makkal Munnetra Kazhagam) সমর্থকেরা বিবাদের জড়িয়ে পড়ে। নির্বাচন কমিশন এই তল্লাশি ভোটারদের পয়সার বিনিময়ে কিনে নেওয়া রুখতে চালিয়েছিল।

দুদিন আগে তামিলনাড়ুতে কংগ্রেসের জোট সঙ্গীর প্রার্থীর কার্যালয়ে হানা দিলে ১ কোটি টাকারও বেশি উদ্ধার করেছিল আয়কর বিভাগ। কংগ্রেস এবং তাঁর সহযোগী দলের কার্যালয়ে এই হানাকে গণতন্ত্রের খুন বলে আখ্যা দিয়েছিল কংগ্রেস।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.