নিউ দিল্লিতে অবস্থিত দারামন্দি গ্রামে সোনিয়া গান্ধীর(Sonia Gandhi) জমি আছে। এই জমির মূল্য 7,29,61,793 টাকা। সোনিয়া গান্ধী তার ছেলে রাহুল গান্ধীকে 5 লক্ষ টাকা লোনও দিয়েছেন। ২014 সালে তিনি রাহুল গান্ধীকে 9 লাখ টাকা লোন দিয়েছেন।ইউপিএ সভাপতি সোনিয়া গান্ধী এর ইতালিতে লাখ টাকার সম্পত্তি রয়েছে। একথা কোন মিডিয়া রিপোর্ট বা বিরোধী দলের কথা নয়, সোনিয়া গান্ধী নিজেই একথা বলেন।  হ্যাঁ, মনোনয়নের সময় নির্বাচনী হলফনামায় মধ্যে সোনিয়া গান্ধী ইতালি এর নিজস্ব সম্পত্তি উল্লেখ করেছেন। Economic Times সোনিয়া গান্ধীর সম্পত্তি সম্পর্কে যে তথ্য খবরের মাধ্যমে প্রকাশ করেছিল তা সম্পূর্ণ ভুল তথ্য।

সোনিয়া গান্ধী জানিয়েছেন যে ইতালিতে তাদের 23,20,110 টাকার সম্পত্তি রয়েছে। পাশাপাশি, সোনিয়া গান্ধীর সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা ফরেন ল্যাঙ্গুয়েজ (ইংরেজি ও ফ্রেঞ্চ) এর তিন বছরের কোর্স করে রেখেছেন। Economic Times লোনের বিষয়ে এবং সোনিয়া গান্ধীর সম্পত্তির বিষয়ে একটা আর্টিকেল প্রকাশ করেছিল। সোনিয়া গান্ধী দ্বারা নথিভুক্তির সময় উপস্থাপিত হলফনামিতে তথ্য দেওয়া হয়েছে যে তাদের কাছে 60,000 টাকা ক্যাশ আছে এবং 2.4 কোটি টাকা শেয়ার আছে।

সোনিয়া গান্ধী এই হলফনামিতেও এটাও বলেছে যে তাদের রিলায়েন্স হাইব্রিড বন্ডসেও শেয়ারার্স আছে। তারা ডাক বিভাগ এ 72 লাখ টাকা বিনিয়োগ করেছে । Economic Times (ইকোনমিক টাইমস) ভুল তথ্য দিয়েছিল যে সোনিয়া গান্ধী এর ইতালিতে সাত হাজার কোটি টাকার ইনহেরিটেড সম্পত্তি রয়েছে। যদিও এখন Economic Times (ইকোনমিক টাইমস) ভুল শুধরে নতুন লেখা প্রকাশ করেছে।

Properties of Sonia Gandhi:

Economic Times ইকোনমিক টাইমস এটাও ভুল লিখেছে যে সোনিয়া গান্ধী রাহুলের কাছে থেকে 5 লাখ টাকা লোন নিয়েছেন।  প্রকৃতপক্ষে এটা ঠিক উল্টানো।সোনিয়া গান্ধীর কাছে 4.29 কোটি টাকার মুভেবল সম্পত্তি রয়েছে। 2014 সালে এই পরিসংখ্যান 2.81 কোটি ছিল। এর বিরুদ্ধে রাজ্যসভা সাংসদ সুব্রাহ্মণয়াম স্বামী কর্তৃক ফাইল করা একটি কেসও দায়ের রয়েছে। সোনিয়া গান্ধীর কাছে কোন গাড়ি নেই।  রাহুল গান্ধীও তাঁর নির্বাচনী শপথপত্রে বলেছিলেন যে তাদের কোন গাড়ি নেই। সোনিয়া গান্ধীর কাছে 1.2 কেজি সোনা আছে এবং 88 কেজি রূপা আছে। তাদের মোট 59 লাখ টাকার সোনা-রুপার জিনিস আছে।

জানিয়ে দি, সোনিয়া গান্ধী নতিভুক্তির আগে কালেক্টেট পর্যন্ত রোড শো করেন। এই সময় উনার সাথে রাহুল গান্ধী এবং প্রিয়ংকা গান্ধীও উপস্থিত ছিলেন। বুধবার (এপ্রিল 10, 2019) আমেঠিতে রাহুল গান্ধীর নামকরণে অংশগ্রহণের পরে ভূমি ভিত্তিক গেস্ট হাউস পৌঁছেছেন। সোনিয়া আজ বৃহস্পতিবার সকাল 9 টার সময় পার্টির কেন্দ্রীয় কার্যলয়ে পৌঁছেছেন। সেখানে হাওয়ায় চটি পরে রাস্তা শো করেছেন। সোনিয়া এর রোড শো এর সময় পথ ভুল হয়ে গিয়েছিল, এর ফলে জ্যাম লাগছিল। এই সময় কর্মকর্তারা পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.