CISF পেল মাহিন্দ্রার মার্কসম্যান গাড়ি! গুলি, গ্রেনেড বোমা দিয়ে হামলা করলেও কিছু ক্ষতি হবে না গাড়ির।

আপাতকালীন স্থিতিতে জনগণকে সাহায্য পৌঁছানোর জন্য এবং আতঙ্কবাদী হামলার সাথে লড়াই করার জন্য Mahindra Group সুরক্ষা কর্মীদের জন্য Mahindra Marksman নিয়ে হাজির হয়েছে। দেশের CISF এই যান ব্যাবহার করে দেশবাসীকে উন্নত সুরক্ষা প্রদান করবে। আপাতত মাহিন্দ্রা ৬ টি আর্মড ভিকেল CISF এর হাতে তুলে দিয়েছে। CISF দেশের প্রমুখ সংস্থা যেমন পারমাণবিক কেন্দ্র, বিদ্যুৎ কেন্দ্র, বিমান বন্দর, সামুদ্রিক বন্দর, সংবেদনশীল সরকারি ভবন ইত্যাদি জায়গায় সুরক্ষা প্রদান করে।

দেশের বর্ডারে যেভাবে BSF জওয়ানরা দেশের সেবা করে একইভাবে দেশের ভেতরে CISF জওয়ানরা সেবা প্রদান করে। মাহেন্দ্র মার্কসম্যান একটা লাইট কম্প্যাক্ট যান। একটা মাহেন্দ্র মার্কসম্যানে ৬ জনের বসার জায়গায় থাকে। সামনে ২ টি এবং পেছনে ৪ টি আসন থাকে। ছোট অস্ত্র, গুলি থেকে বাঁচার সাথে সাথে গ্রেনেড থেকেও এই যান বাঁচতে সক্ষম। একইসাথে ফ্লোর ব্লাস্ট প্রটেকশন দিতেও এই যান সক্ষম যেটা একটা বড় বিশেষত্ব।

দুটো ইঞ্জিন বিকল্পে থাকা মার্কসম্যান প্রথমত ২.২ লিটার mHawk CRDe টার্বো ডিজেল ইঞ্জিন দেওয়া হয়েছে যা ৪০০০rpm তে ১২০bph পাওয়ার প্রদান করে। অন্যটি ২.৬ লিটারের টার্বোচার্জ্ড DI ইঞ্জিন ৩৮০০ rpm তে 115bhp পাওয়ার প্রদান করে। দুটো ইঞ্জিনের মধ্যে ৫ স্পীড গিয়ার বস্ক লাগানো রয়েছে। মাহিন্দ্রা এই যানকে স্ক্রোপিয় এর ধাঁচে ডিজাইন করেছে কিন্তু আর্মড ও অস্ত্রের জন্য ওজন বেশি রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.