১০০ মিলিয়ন ডলারের বৃহৎ লগ্নি করতে চলেছে বিগবাস্কেট

বেঙ্গালুরু ভিত্তিক অনলাইন মুদিখানার জিনিসপত্রের প্ল্যাটফর্ম বিগবাস্কেট তার বিতরণ কেন্দ্রগুলিকে শক্তিশালী করতে এবং দুগ্ধ ও তাজা উৎপাদিত জিনিসের গুণমানের রক্ষার জন্য ১০০ মিলিয়ন ডলার লগ্নি করবে বলে প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়া (পিটিআই) সুত্রে জানা গেছে।

বর্তমানে দেশের ২৫ টি শহরে সংস্থাটি কার্যকর আছে। কোম্পানিটি কার্যকর  বিভিন্ন শহরে ভেন্ডিং মেশিন এবং ছোট বিতরণ কেন্দ্র স্থাপনের পদক্ষেপ নিতে চলেছে।

বিগবাস্কেট বেঙ্গালুরু শহরের বিভিন্ন স্থানে ২০০ টি ভেন্ডিং মেশিন স্থাপন করেছে এবং দেশের বিভিন্ন দশটি বড় শহরে আরও ২০০০ টি  কেন্দ্র আগামী বছরের মধ্যে খুলতে চায়। গ্রাহকরা তাদের স্মার্ট ডিভাইসগুলি থেকে বিবি অ্যাপ্লিকেশনগুলি অ্যাক্সেস করে মুদিখানার কেনাকাটা করতে ভেন্ডিং মেশিন  গুলি ব্যবহার করতে পারবে।

এই মেশিন স্বয়ংক্রিয় এবং মানুষের উপস্থিতি ছাড়া চলতে পারে। একমাত্র পুনরায় পূর্ণ করার সময় মানব হস্তক্ষেপ প্রয়োজন হয়।  ভাংচুর ঝুঁকি কমাতে ভেন্ডিং মেশিনগুলি বিভিন্ন অ্যাপার্টমেন্ট এবং অফিস কমপ্লেক্সে স্থাপন করা হবে।

তার বিতরণ কেন্দ্রগুলি শক্তিশালীকরণ এবং দুই ঘণ্টার  মধ্যে শীর্ষ দশটি শহরগুলিতে ডেলিভারির জন্য পদক্ষেপ হিসাবে, বিগবাস্কেট এই বছরের জুনে বর্তমান ১৮ টি বৃহৎ এবং ৮০ টি ছোট বিতরণ কেন্দ্রকে ২০ টি বড় এবং ১০০ টি ছোট বিতরণ কেন্দ্র গড়ে তুলছে। বিগবাস্কেট এর সহ-প্রতিষ্ঠাতা ভিপুল পারেখ বলেছেন, “আমাদের সরবরাহকারী এবং আমাদের গ্রাহকদের মধ্যে সময় ব্যবধান কমাতে আমরা আমাদের সরবরাহ শৃঙ্খলা পুনর্বিন্যাস করছি।” সম্প্রসারণের সাথে সাথে ব্যক্তিগত স্তরে পণ্যগুলির  মেলবন্ধন আমাদের রাজস্ব এবং মুনাফা উভয়ের  বৃদ্ধির জন্য একটি দৃঢ় ভিত্তি তৈরি করবে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.