২০০৪-২০১৪ পর্যন্ত শাসন করে কংগ্রেস দেশকে কতটা পিছিয়ে দিয়েছে তা আজ ২ জন বড় বিজ্ঞানী খোলাখুলি ব্যাক্ত করেছেন। আজ অর্থাৎ ২৭ মার্চ ২০১৯ এ ভারত আন্টি স্যাটেলাইট মিসাইলের শক্তি প্রাপ্তি হয়েছে। আজ ভারত সফল পরীক্ষণ করেছে এবং বিশ্বের চতুর্থ দেশে পরিণত হয়েছে যার কাছে মহাকাশে স্যাটেলাইট ধ্বংস করার শক্তি রয়েছে। কিন্তু এই কাজ অনেকে আগেই হতে পারতো, যদিও সোনিয়া গান্ধী এবং কংগ্রেস পার্টি এটা হতে দেয়নি বলে অভিযোগ সামনে এসেছে। এই অভিযোগ কোনো সাধারণ ব্যাক্তি বা কোনো পার্টির প্রবক্তারা লাগাননি বরং দেশের ২ জন বড় বিজ্ঞানী এই অভিযোগ করেছেন।

প্রথমত তো, তৎকালীন DRDO প্রমুখ VK সারস্বত বলেছেন যে আমরা ২০১২ সালে এই প্রজেক্ট এর উপর কাজ করতে চেয়েছিলাম। কিন্তু কংগ্রেস সরকার অনুমতি, অর্থ কিছুই প্রদান করেনি। VK সারস্বত এর পর দেশের আরো এক টপ বিজ্ঞানী তথা প্রাক্তন ইসরো(ISRO) প্রমুখ মাধবান নায়ের কংগ্রেসের নীতিকে সকলের সামনে প্রকাশ করেছেন। আজ দেশ মিশন শক্তিকে সম্পুর্ন করে কত বড় উপলদ্ধি প্রাপ্তি করেছে সেই প্রসঙ্গে মন্তব্য করেছেন প্রাক্তন ISRO প্রমুখ।

প্রাক্তন ইসরো(ISRO) মাধবান নায়ের  বলেছেন ২০০৭ সালেই আন্টি স্যাটেলাইট মিসাইল তৈরির ক্ষমতা আমাদের কাছে এসেছিল। কিন্তু সেই সময়ের সরকার(সোনিয়া গান্ধী) কাজ করতে দেয়নি। আজ পূর্ব DRDO প্রমুখ এবং পূর্ব ISRO প্রমুখ কংগ্রেসকে পুরোপুরি আয়না দেখিয়ে দিয়েছেন। কংগ্রেস সরকার দেশকে আন্টি স্যাটেলাইট প্রযুক্তি সম্পন্ন দেশ হওয়া থেকে এটাকে দেয়। সেনাকে না দেয় রাইফেল না দেয় আধুনিক ফাইটার জেট। অন্য দিকে চীন দিনের পর দিন শক্তিশালী হতে থাকে।


Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.