ভারত সরকার তথা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Ministry of Health & Family Welfare)- এর এক উদ্যোগ

ভারত সরকার তথা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Ministry of Health & Family Welfare)- এর এক উদ্যোগ

■ যা প্রতিটি গরিব এবং নিম্ন মধ্যবিত্ত পরিবার দের বিপুল ভাবে সহায়তা করবে

চাইনিজ ভাইরাসের সংক্রমণ আটকাতে বা যারা এই ভাইরাসে আক্রান্ত হয়েছে তাদের চিকিৎসার জন্য প্রায় সবাই এখন ভিটামিন সি, ভিটামিন ডি, জিঙ্ক, প্যারাসিটামল ট্যাবলেট খাচ্ছে নিয়মিত। একমাত্র প্যারাসিটামল বাদে বাকি ওষুধ গুলোর দাম কিন্তু নেহাৎ কম নয়। এখন আমি যদি বলি যে দুজনের খাওয়ার মতো একমাসের এই সমস্ত ওষুধের ডোজ #ফ্রীতে পাওয়া যাচ্ছে তাহলে অনেকেরই অবিশ্বাসে কপালে ভাঁজ পড়বে। অবিশ্বাস্য লাগলেও এটাই সত্যি। কেন্দ্রীয় সরকারের মিনিস্ট্রি অফ হেলথ অ্যান্ড ফ্যামিলি ওয়েলফেয়ার দপ্তরের বদান্যতায় Dhani অ্যাপের মাধ্যমে এই সমস্ত ওষুধ ফ্রীতে পাওয়া যাচ্ছে।
প্রথমেই এই লিঙ্কে গিয়ে অ্যাপটি ডাউনলোড করে ফেলতে হবে।

(https://play.google.com/store/apps/details?id=com.indiaBulls)

তারপর আইডি কার্ডের নম্বর দিয়ে নতুন পাসওয়ার্ড বানিয়ে রেজিষ্ট্রেশন করে ফেলতে হবে।

এর পরের ধাপে অ্যাপের হোমপেজে গিয়ে নীচে ডানদিকের কোনায় Health বাটনে ক্লিক করে ট্যাবটা ওপেন করলেই একদম ওপরে ভেসে উঠবে ‘Free covid care health kit’ ( ছবিতে হাইলাইট করা আছে)

এই অপশনে ক্লিক করলেই এই #ফ্রী মেডিক্যাল কিটে কি কি ওষুধ আছে তার বিস্তারিত বিবরণ দেখা যাবে। 30 টি ভিটামিন সি ট্যাবলেট, 4 টি ভিটামিন ডি ট্যাবলেট, 20 টি জিঙ্ক ট্যাবলেট আর 15 টি প্যারাসিটামল ট্যাবলেট আছে এই মেডিক্যাল কিটে। সাথে ওষুধ গুলোর দাম আর কখন খেতে হবে সেই ব্যাপারেও বলা আছে।(ছবি দ্রষ্টব্য)
একদম নীচে Order now অপশনে গিয়ে নিজের ঠিকানা দিয়ে অর্ডার প্লেস করতে হবে। ডেলিভারি চার্জ লাগবে 25 টাকা যা যেকোনো ইউপিআই অ্যাপ বা কার্ডের মাধ্যমে পেমেন্ট করা যাবে। দুই থেকে চারদিনের মধ্যে অর্ডার ডেলিভারড হয়ে যাবে।

আমি নিজে গতকাল এই স্কীমের সুবিধা পেয়েছি এবং আমার প্যাকেজ ডেলিভারড হয়েও গেছে তাই সন্দেহের কোনো অবকাশই নেই।

আমি চাই সবাই যত বেশি সম্ভব এই স্কীমের সুবিধা নিক। তাই যারা এই পোস্টটা দেখবে তাদের অনুরোধ করবো কপি পেস্ট বা শেয়ারের মাধ্যমে এই পোস্ট যত বেশি সম্ভব মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য।

ধন্যবাদ।

জয়হিন্দ 🇮🇳

রঞ্জনসাবিত্রী মাইতি

বিশেষ ধন্যবাদ জানাই তমোঘ্ন দে’কে 😊

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.