আফগানিস্তান সংকট নিয়ে সর্বদলীয় বৈঠক বৃহস্পতিবার

আফগানিস্তান সংকট নিয়ে আলোচনার জন্য বৃহস্পতিবার সর্বদল বৈঠক ডেকেছে কেন্দ্র সরকার। সোমবার টুইট করে একথা জানিয়েছেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। সর্বদলীয় বৈঠকে তৃণমূলের প্রতিনিধি থাকবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

টুইট করে বিদেশমন্ত্রী লিখেছেন,”প্রধানমন্ত্রী বিদেশমন্ত্রক নির্দেশ দিয়েছে সংসদে সব দলের নেতাকে আফগানিস্থানের পরিস্থিতি নিয়ে অবহিত করতে। সংসদীয় মন্ত্রী এর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ করবেন। ২৬ আগস্ট সকাল এগারোটায় সর্বদল বৈঠক বসবে। সেখানে বিদেশমন্ত্রক সামগ্রিক পরিস্থিতি সম্পর্কে রাজনৈতিক ব্যক্তিত্বদের অবহিত করা হবে।

আফগানিস্তান সংকট নিয়ে কেন্দ্রের ডাকা সর্বদল বৈঠকে উপস্থিত থাকবেন তৃণমূলের প্রতিনিধি। সোমবার নবান্নে এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, আফগানিস্তানে আটক থাকাদের দেশে ফেরাতে কেন্দ্র-রাজ্য একসঙ্গে কাজ করছে। ২৬ আগস্ট কেন্দ্রের সর্বদলীয় বৈঠকে যাবে তৃণমূল।

আফগানিস্তানে আটকে পড়া ভারতীয়দের ফেরাতে বিমান পাঠাচ্ছে ভারত। কাবুল বিমানবন্দর থেকে দৈনিক দুটি করে বিমান চলাচল করানো হচ্ছে। কেন্দ্রীয় সরকার আগেই ঘোষণা করেছে আফগানিস্তানের বসবাসকারী হিন্দু ও শিখ সম্প্রদায়ের মানুষের পাশে দাঁড়াবে ভারত। এছাড়াও আফগানিস্থানে বসবাসকারী ভারতের বন্ধুদের পাশে থাকবে বলেও জানিয়েছে সরকার। এই মুহূর্তে আফগানিস্থানে আটকে থাকা ভারতীয়দের দেশে ফেরানোর কাজ করছে নয়াদিল্লি।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.