ফের ফাঁসতে চলেছেন রাহুল গান্ধী! নোটিশ পাঠালো নির্বাচন কমিশন, তলব করা হয়েছে আদালত থেকেও

গুজরাটের আহমেদাবাদের একটি আদালত বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ কে ‘খুনি” বলার জন্য রাহুল গান্ধীকে তলব করেছে। আরেকদিকে নির্বাচন কমিশন নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করার জন্য রাহুল গান্ধীকে নোটিশ পাঠিয়েছে।

গুজরাটের আহমেদাবাদের একটি আদালত বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ কে ‘খুনি” বলার জন্য বিজেপি কর্মীর দায়ের করা মানহানির অভিযোগের ভিত্তিতে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে বুধবার সমন পাঠিয়েছে।

আহমেদাবাদ আদালতের অতিরিক্ত মুখ্য মেট্রোপলিটন ম্যাজিস্ট্রের ডিএস. ডাবি রাহুল গান্ধীর বিরুদ্ধে সমন জারি করে আগামী ৬ জুলাইয়ের মধ্যে জবাব চেয়েছে। ওই সমনে বলা হয়েছে যে, রাহুল গান্ধীর বিরুদ্ধে আইপিসি ধারা ৫০০ অনুযায়ী অপরাধিক মানহানির মামলা চলতে পারে। বিজেপির স্থানীয় পার্ষদ Krishnavadan Brahmbhatta নিজের অভিযোগে বলেছে যে, ২৩ এপ্রিল মধ্যপ্রদেশের জব্বলপুরে একটি নির্বাচনী জনসভায় বলেছিলেন যে, ‘বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ একজন খুনি, উনি হত্যায় অভিযুক্ত।”

আরেকদিকে নির্বাচন কমিশন রাহুল গান্ধীর বিরুদ্ধে নরেন্দ্র মোদীকে নিয়ে বিতর্কিত বয়ান দেওয়ার জন্য নোটিশ জারি করেছে। রাহুল গান্ধী একটি নির্বাচনী সভা থেকে নরেন্দ্র মোদীক কটাক্ষ করতে গিয়ে বলেছিলেন যে, ‘মোদী সরকার এমন এক আইন আনতে চলেছে যে, আদিবাসীদের বিনা কারণে গুলি করে মারা হবে!”

নির্বাচন কমিশন ২৩ এপ্রিল মধ্যপ্রদেশের Shahdol এ দেওয়া রাহুল গান্ধীর ভাষণের পরিপেক্ষিতে জানায় যে, রাহুল গান্ধী নির্বাচনী বিঁধি লঙ্ঘন করে বিরোধীদের উপর ‘ভুয়ো” অভিযোগ করছে। কমিশন রাহুল গান্ধীকে নোটিশ পাঠিয়ে ৪৮ ঘণ্টার মধ্যে জবাব চেয়েছে। আর রাহুল গান্ধী যদি সঠিক জবাব না দিতে পারে, তাহলে নির্বাচন কমিশন কড়া পদক্ষেপ নিতে বাধ্য থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.