স্বাস্থ্যকর ভারত ও সমৃদ্ধশালী ভবিষ্যত – দুইয়ের জন্য তৈরি হল নয়া ত্রাণ তহবিল। তাতে প্রতিটি ভারতীয়কে নিজের সামর্থ্য অনুযায়ী আর্থিক অনুদানের আর্জি জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

শনিবার মোদী টুইটারে জানান, করোনা (Corona) মোকাবিলায় সমাজের সকলস্তরের মানুষ আর্থিক সাহায্য করতে চেয়েছেন। সেজন্য নয়া একটি তহবিল তৈরি করা হয়েছে। সেটির নাম –প্রাইম মিনিস্টারস সিটিজেন অ্যাসিসট্যান্স অ্যান্ড রিলিফ ইন এমার্জেন্সি সিচুয়েশন (Prime Ministers Citizen’s Assistance and Relief in Emergency Situation) (পিএম-কেয়ারস) ফান্ড। তবে শুধুমাত্র করোনা মোকাবিলার জন্য নয়, ভবিষ্যতে স্বাস্থ্য সংক্রান্ত এরকম কোনও জরুরি পরিস্থিতি তৈরি হলে তাতেও সেই অর্থ ব্যবহার করা হবে।


দেশবাসির এই সংকটকালে পি এম কেয়ার ফান্ডে দান করার জন্য প্রধানমন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এ বি ভি পি ছাত্র সংগঠনের তরফ থেকে ২৫০০১ টাকা পাঠানো হয়েছে। পি এম কেয়ার ফান্ডের তরফ থেকে ভারপ্রাপ্ত আধিকারিক এর প্রাপ্তিস্বীকার করে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এ বি ভি পি (A B V P) সম্পাদিকা শ্রীমতি সম্প্রতীকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি আমাদের জানিয়েছেন দেশ ও জাতির কল্যাণের জন্য এ বি ভি পি সংকল্পবদ্ধ

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.