সেনার সহযোগিতায় IIT-JEE ক্র্যাক করলো কাশ্মীরের ৪৩ জন তরুণ তরুণী

ভারতীয় সেনা দেশের সীমান্তের সুরক্ষার সাথে সাথে শিক্ষারও দ্বায়িত্ব নিয়েছে।ভারতীয় সেনা (Indian Army) আর সেন্টার ফর সোশ্যাল রেসপন্সিবিলিট এন্ড লার্নিং দ্বারা সঞ্চালিত কাশ্মীর সুপার-৩০ অপারেশনে ৪১ জন তরুণ আর ২ জন তরুণী IIT-JEE মেন্স এর পরীক্ষা ক্র্যাক করলো। এই অভিযানে আর্থিক দিক থেকে অক্ষম ১৫ জন কাশ্মীরি ছাত্র-ছাত্রীদের ভারতীয় সেনা (Indian Army) বিনামূল্যে কোচিং দিয়েছিল।

আপনাদের জানিয়ে রাখি, শুধু মাত্র রাজনৈতিক স্বার্থে আমাদের দেশের নেতা, নেতারা দেশের সুরক্ষায় মোতায়েন থাকা সেনাদের ধর্ষক বলে আখ্যা দেয়। এমনকি ভোট ব্যাংক বাঁচানোর জন্য কাশ্মীরে মোতায়েন সেনাদের বিরোধিতা করা সেইসব নেতারা।

কিন্তু কাশ্মীরে সেনা বরাবরই মানবতার দৃষ্টান্ত তৈরি করে গেছে। কাশ্মীরের দুর্গম এলাকা থেকে কাশ্মীরিদের উদ্ধার করে হাসপাতালে পৌঁছে দেওয়া থেকে, সবরকম সাহায্য প্রধান করে ভারতীয় সেনা। এমনকি কাশ্মীরি যুবকরা যাতে জঙ্গি দলে যোগ না দেয়, তাঁর জন্য তাঁদের নানান দিক থেকে বোঝানোর চেষ্টা করে ভারতীয় সেনার জওয়ানরা। এছাড়াও কাশ্মীরি যুবক জঙ্গি দল থেকে ধরা পড়লে, তাঁদের এনকাউন্টার না করে জীবনের মূল স্রোতে ফিরিয়ে আনার কাজও করে ভারতীয় সেনার জওয়ানেরা।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.