বাড়ছে মৃত্যু, লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা-আক্রান্তের সংখ্যাও, একইসঙ্গে সুস্থও হয়ে উঠছেন কোভিড-১৯ (Covid-19) সংক্রমিত রোগী। ভারতে বিগত ২৪ ঘন্টায় (বৃহস্পতিবার সারাদিনে) নতুন করে কোভিড-১৯ (Covid-19) ভাইরাসে আক্রান্ত হয়ে ৩৭৯ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ভারতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২০,৯০৩ জন। শুক্রবার সকাল আটটা পর্যন্ত ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ১৮,২১৩ জন এবং সংক্রমিত ৬,২৫,৫৪৪ জন। এখনও পর্যন্ত করোনা-মুক্ত হয়েছেন ৩,৭৯,৮৯২ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, শুক্রবার সকাল আটটা পর্যন্ত ভারতে করোনা-আক্রান্তের সংখ্যা ৬,২৫,৫৪৪ জন (সক্রিয় করোনা রোগী ২,২৭,৪৩৯)। এখনও পর্যন্ত গোটা দেশে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮,২১৩। এর মধ্যেই চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ৩,৭৯,৮৯২ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক বুলেটিনে জানিয়েছে, ১৮,২১৩ জনের মধ্যে অন্ধ্রপ্রদেশে ১৯৮ জনের মৃত্যু হয়েছে, অরুণাচল প্রদেশে একজন, অসমে ১২ জন, বিহারে ৭৭ জনের, চন্ডীগড়ে ৬ জন, ছত্তিশগড়ে ১৪ জন, দিল্লিতে ২৮৬৪ জনের, গোয়া ৪ জন, গুজরাটে ১৮৮৬ জনের, হরিয়ানায় ২৫১ জনের, হিমাচল প্রদেশে ১০ জনের, জম্মু-কাশ্মীরে ১১৫ জনের, ঝাড়খণ্ডে ১৫ জনের, কর্ণাটকে ২৭২ জন প্রাণ হারিয়েছেন, কেরলে ২৫ জন, লাদাখে একজন, মধ্যপ্রদেশে ৫৮৯ জন, মহারাষ্ট্রে ৮,১৭৮ জনের মৃত্যু হয়েছে, মেঘালয়ে একজন, ওডিশায় ২৭ জনের, পুদুচেরিতে ১২ জন, পঞ্জাবে ১৫২ জন, রাজস্থানে ৪৩০ জনের, তামিলনাড়ুতে ১,৩২১ জন, তেলেঙ্গানায় ২৭৫ জন, ত্রিপুরায় একজন, উত্তরাখণ্ডে ৪২ জন, উত্তর প্রদেশে ৭৩৫ জন এবং পশ্চিমবঙ্গে ৬৯৯ জন প্রাণ হারিয়েছেন।

করোনা-আক্রান্তের নিরিখে দেশের মধ্যে এগিয়েই রয়েছে মহারাষ্ট্র। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১৮,৬৬,২৬-এ পৌঁছেছে। দিল্লিতে আক্রান্ত ৯২,১৭৫, গুজরাটে ৩৩,৯১৩, পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ১৯,৮১৯, উত্তর প্রদেশে ২৪,৮২৫ এবং তামিলনাড়ুতে মোট করোনা-আক্রান্তের সংখ্যা ৯৮,৩৯২। মৃত্যু ও আক্রান্তের সংখ্যা যেভাবে বাড়ছে, ততটাই দ্রুত গতিতে চলছে নমুনা পরীক্ষা। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ জানিয়েছে, ২ জুলাই পর্যন্ত ৯২,৯৭,৭৪৯টি নমুনা পরীক্ষা হয়েছে। শুধুমাত্র ২ জুলাই ২,৪১,৫৭৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.