বিদেশে কোভিডে প্রাণ হারিয়েছেন ৩,৫৭০ জন ভারতীয়, সবচেয়ে বেশি সৌদি আরবে : কেন্দ্র

বিদেশে করোনাভাইরাসে (Coronavirus) মারা গিয়েছেন মোট ৩ হাজার ৫৭০ জন ভারতীয়। শুধু সৌদি আরবেই (Saudi Arabia) ১ হাজার ১৫৪ জন ভারতীয়র মৃত্যু হয়েছে। দ্বিতীয় স্থানে রয়েছে সংযুক্ত আরব আমিরশাহী (UAE)। সেখানে মৃত্যু হয়েছে ৮৯৪ জন ভারতীয়র। বৃহস্পতিবার রাজ্যসভায় (Rajya Sabha) এই তথ্য প্রকাশ করেছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় মন্ত্রী ভি মুরলীধরন (V Murleedharan) জানান, কুয়েতে কোভিডে প্রাণ হারিয়েছেন ৫৪৬ জন ভারতীয়। ওমানে ৩৮৪ জন, বাহরিনে ১৯৬ জন ও কাতারে ১০৬ জন।

এদিন মন্ত্রী বলেন, ‘বিদেশে কোভিডে মৃতদের পরিবারের প্রতি আমাদের গভীর সমবেদনা। পরিবারের সঙ্গে সমস্তরকম যোগাযোগ রেখে চলেছে ভারত। মৃতদেহগুলির স্থানীয়ভাবে সৎকার বা ভারতে আনার ব্যবস্থাও করা হবে কেন্দ্রের তরফে। এ বিষয়ে পরিবারের ইচ্ছাকেই প্রাধান্য দেওয়া হবে। মৃতদেহ আনার জন্য যাবতীয় খরচ ইন্ডিয়ান কমিউনিটি ওয়েলফেয়ার ফান্ড থেকে দেওয়া হবে।’

করোনা অতিমারির সময় মোট ৬০ লক্ষ ৯২ হাজার ২৬৪ জন ভারতীয়কে বিদেশ থেকে বন্দে ভারত মিশনে দেশে ফেরানো হয়েছে বলে জানান কেন্দ্রীয় মন্ত্রী। এছাড়াও বিদেশে করোনা আক্রান্ত ভারতীয়দের জন্য হাসপাতালে ভর্তির ব্যবস্থা, টেলিমেডিসিনের ব্যবস্থা, এমনকী টিকাকরণেরও উদ্যোগ নিচ্ছে ভারত সরকার।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.