করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু কলকাতা পুলিশের কনস্টেবলের

ফের করোনা ভাইরাসের থাবা কলকাতা পুলিশে (Kolkata Police)। এই নিয়ে কলকাতা পুলিশের দ্বিতীয় বার কোনও কর্মী করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন। মৃত্যু হয়েছে শেক্সপিয়র সরণি থানার এক কনস্টেবলের। লালবাজার সূত্রে খবর, প্রয়াত ওই কনস্টেবলের বয়স ৪৭ বছর। ডিসি সাউথের অফিসে পোস্টিং থাকলেও ওই পুলিশকর্মী শেক্সপিয়র সরণি থানায় কনস্টেবল ছিলেন। পুলিশ সূত্রের খবর, মৃত কনস্টেবলের বাড়ি শিলিগুড়ির ফাঁসিদেওয়ায়। এই ঘটনার আগে তালতলা থানার ইন্সপেক্টর পদমর্যাদার পুলিশ আধিকারিক আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন মাস দুয়েক আগেই।

গত ২৪ মে তাঁর স্ত্রীর অসুস্থতার খবর পান ওই পুলিশ কর্মী। খবর পাওয়া মাত্রই ২৮ মে বাসে করে তিনি ফাঁসিদেওয়ায় নিজের বাড়ি ফিরে যান। ১ জুন ফিরে আসেন কলকাতায়। সূত্রের খবর, ফিরেই তাঁকে অসুস্থ দেখেন সতীর্থরা। সেদিনই তাঁর লালাযসের নমুনা পরীক্ষা করা হয়। ৩ জুন তাঁর রিপোর্টে করোনা ভাইরাস (Coronavirus) পজিটিভ আসে। তারপরেই মেডিক্যাল কলেজ ও হাসপাতালের গ্রিন বিল্ডিংয়ে ভর্তি করা হয় তাঁকে। সেখানেই ক্রমাগত শারীরিক অবস্থা খারাপ হতে থাকে ওই কনস্টেবলের। শনিবার সন্ধ্যায় মেডিক্যাল কলেজেই মৃত্যু হয় তাঁর।

প্রসঙ্গত, তালতলা থানার সাব ইন্সপেক্টরের মৃত্যুর পর এই দ্বিতীয় বার কোনও পুলিশ কর্মীর মৃত্যু হল। এর আগেও কলকাতা পুলিশে করোনা ভাইরাসের সংক্রমণের একাধিক ঘটনা ঘটেছে। আনন্দপুর থানা ট্রাফিক সার্জেন্ট, নিউ মার্কেট, বউবাজার, মেটিয়াবুরুজ ও প্রগতি ময়দান থানার ওসিরাও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। জোড়াবাগান থানার এক এসআই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। হাওড়া থানার দুজন পুলিশ কর্মীও আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.