ব্রেকিং খবরঃ সুপ্রিম কোর্টে বড়সড় ধাক্কা খেলো রাজীব কুমার! তুলে দেওয়া হল গ্রেফতারির নিষেধাজ্ঞা

সুপ্রিম কোর্ট (Supreme Court) কলকাতার প্রাক্তন কমিশনার তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee) ঘনিষ্ঠ IPS অফিসার রাজীব কুমারের (Rajeev Kumar) মুশকিল বাড়িয়ে ওনার গ্রেফতারীর নিষেধাজ্ঞা তুলে দিলো। রাজীব কুমারের (Rajiv Kumar) উপর সারদা চিটফান্ড (Saradha Chit Fund) মামলায় প্রমাণ লোপাটের অভিযোগ আছে। আদালত রাজীবকে আইনি পদক্ষেপ নেওয়ার জন্য সাতদিনের সময় দিয়েছে।

সিবিআই আদালতে জানিয়েছে যে, তাঁরা সারদা চিটফান্ড দুর্নীতি তদন্তে থাকা এসআইটি এর প্রধান রাজীব কুমারকে জিম্মায় নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছে। সিবিআই জানায় যে, প্রথমে নজরে এই ব্যাপারের স্পষ্ট প্রমাণ পাওয়া গেছে যে, রাজীব কুমার তদন্তের সময় সারদা চিটফান্ড মামলার প্রমাণ লোপাট করেছে। তিনি এই দুর্নীতিতে জড়িত প্রভাবশালী মানুষদের বাঁচানোর চেষ্টা করেছিলেন।

এর আগে ৬ এপ্রিল সিবিআই রাজীবকে জিম্মায় নিয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য সুপ্রিম কোর্টে আবেদন দাখিল করেছিল। সিবিআই এর এক আধিকারিক জানান, চিটফান্ড মামলার নিস্পত্তির জন্য রাজীব কুমারকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ চালানো দরকার। এর আগে সিবিআই এর আবেদন মেনে সুপ্রিম কোর্ট রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ চালানো অনুমতি দিয়েছিল। কিন্তু আদালত থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছিল যে, ওনাকে যেন গ্রেফতার না করা হয়। এবং ওনার সাথে কোনরকমের অভাব্যতা না করা হয়। কিন্তু এবার মহামান্য সুপ্রিম কোর্ট রাজীব কুমারের গ্রেফতারিতে নিষেধাজ্ঞা তুলে নিলো।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.