পাকিস্তানের নৌসেনা (Pakistan Navy) শনিবার উত্তর আরও সাগরে অ্যান্টি শিপ মিসাইলের সফল পরীক্ষণ করলো। পাকিস্তান (Pakistan) নেভির এক মুখপাত্র এই কথা জানান। নৌসেনার মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল আর্শিদ জাভেদ বলে, ওই মিসাইলকে জাহাজ থেকে আর রোটারি উইং বিমান থেকে ফায়ার করা হয়।

উনি একটি বয়ানে বলেন, নৌসেনার প্রধান অ্যাডমিরাল মেহমুদ আব্বাসি এই পরীক্ষণের সময় উপস্থিত ছিলে। বয়ান অনুযায়ী, জাহাজকে নিশানা বানানো এই মিসাইল সামুদ্রিক যুদ্ধ জাহাজ আর বিমান থেকে ফায়ার করা হয়

আধিকারিকরা জানান, এই মিসাইলের সফল পরীক্ষণের পর পাকিস্তানি নৌসেনার পরিচালন ক্ষমতা আরও বৃদ্ধি পাবে। অ্যাডমিরাল আব্বাসি বলেন, পাকিস্তানি নৌসেনা শত্রুদের হামলার জবাব দিতে সম্পূর্ণ সক্ষম, আর এই মিসাইলের সফল পরীক্ষণ সেটাই প্রমাণ করে।

গত বছর ভারত সরকার দ্বারা জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর থেকে ভারত আর পাকিস্তানের মধ্যে সম্পর্ক আরও খারাপ হয়ে যায়। পাকিস্তান ভারতের সাথে রাজনৈতিক সম্পর্ক খতম করে দেয় আর ভারতের হাইকমিশনারকে বহিষ্কার করে। ভারতও পুলওয়ামা হামলার পর পাকিস্তানের সাথে অনেক ব্যবসায়িক সম্পর্ক নষ্ট করে দেয় এবং পাকিস্তান থেকে আসা পণ্যের শুল্ক ২০০ শতাংশ বাড়িয়ে দেয়।

এই সময় পাকিস্তানের সবথেকে বড় সমস্যা করোনা। আর এই সময়েই পাকিস্তানের মিসাইল পরীক্ষণ নিজের দেশের মানুষের কাছে দৃষ্টিকটু হয়ে দাঁড়িয়েছে। কারণ পাকিস্তানে না পর্যাপ্ত পরিমাণে টেস্ট কিট আর ভেন্টিলেটর আছে, আর না করোনা থেকে সুরক্ষা পাওয়ার সরঞ্জাম।

পাকিস্তানের ডাক্তাররা পিপিই কিট না পাওয়ার অভিযোগে বেশ কিছুদিন আগে বড়সড় আন্দোলনও করেছিল। কিন্তু পাকিস্তান সেদিকে নজর না দিয়ে মিসাইল পরীক্ষণে ব্যস্ত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.