শরীরে আর কোনও ব্যথা নেই, অস্ট্রেলিয়া সফরের আগে বাংলার হয়ে রঞ্জি খেলতে চান শামি

রবিবার বেঙ্গালুরু টেস্ট শেষ হওয়ার পরেই তাঁকে পুরোদমে বল করতে দেখা গিয়েছিল। সোমবারই মহম্মদ শামি জানালেন, তাঁর শরীরে আর কোনও যন্ত্রণা নেই। অস্ট্রেলিয়া সফরেও যেতে চান। তার আগে বাংলার হয়ে রঞ্জি ট্রফিতে গোটা দুয়েক ম্যাচ খেলতে চান শামি।

গুরুগ্রামের এক অনুষ্ঠানে শামি বলেছেন, “আগের দিন বোলিং করে খুব ভাল লেগেছে। শরীরের উপর চাপ না দিতে এত দিন অর্ধেক রান-আপে বল করছিলাম। গত কাল সিদ্ধান্ত নিলাম ঠিকঠাক ভাবে বল করব। নিজের ১০০ শতাংশ দিয়েছি। দারুণ লেগেছে। ফলাফলও ভাল। আশা করা যায় দ্রুতই মাঠে ফিরব।”

তাঁর শরীরে এখন কোনও ব্যথা রয়েছে কি না সে প্রশ্নের জবাবে শামি বলেন, “১০০ শতাংশ ব্যথা নেই।” তবে অস্ট্রেলিয়া সফর নিয়ে এখনও সাবধানী তিনি। বলেছেন, “অস্ট্রেলিয়া সফর এখনও অনেক দেরি। এখন নিজেকে ফিট রাখতে হবে। দেখা যাক ওখানে যাওয়ার আগে কতটা শক্তিশালী হতে পারি। টেস্ট সিরিজ়ে ওখানে আমাদের কী করতে হবে সেটা জানি। তাই মাঠে আরও কিছুটা সময় কাটাতে চাই। যদি ফিট হয়ে যাই এবং আট-দশ দিনের সময় পাই, তা হলে অস্ট্রেলিয়া যাওয়ার আগে একটা-দুটো ঘরোয়া ম্যাচ খেলার ইচ্ছা রয়েছে।”

শামির সংযোজন, “জানি না কবে খেলতে পারব। তবে যে দিন মনে হবে ২০-৩০ ওভার বল করতে পারব এবং চিকিৎসকদের অনুমতি পাব সে দিনই দৌড়ে খেলতে চলে যাব। অস্ট্রেলিয়া সফরের আগে যতটা সম্ভব মাঠে সময় কাটাতে চাই।”

২৬ অক্টোবর ঘরের মাঠে কেরলের বিরুদ্ধে খেলবে বাংলা। শামি অত দ্রুত নামতে পারবেন বলে মনে করছেন না বিশেষজ্ঞেরা। সে ক্ষেত্রে ৬ নভেম্বর থেকে বেঙ্গালুরুতে শুরু হওয়া কর্ণাটকের বিরুদ্ধে ম্যাচ বা ১৩ নভেম্বর থেকে ইন্দোরে শুরু হওয়া মধ্যপ্রদেশ ম্যাচে শামি খেলতে পারেন। এমনকি অস্ট্রেলিয়ায় গিয়ে ভারত বনাম ভারত এ-র প্রস্তুতি ম্যাচও খেলতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.