PM Modi: অনুপ্রেরণায় ‘গেম অব থ্রোনস’, ‘মোদী সার্কিট’ তৈরি হবে জিম করবেট জাতীয় উদ্যানে


জিম করবেট জাতীয় উদ্যানে তৈরি হবে ‘মোদী সার্কিট’। এমনই পরিকল্পনার কথা জানাল উত্তরাখণ্ড পর্যটন দফতর। উত্তরাখণ্ডের পর্যটন মন্ত্রীর দাবি, এই পরিকল্পনার মূলে রয়েছে টিভি সিরিজ ‘গেম অব থ্রোনস’।

২০১৯ সালে ডিসকভারি চ্যানেলে সম্প্রচারিত হয় বেয়ার গ্রিলসের অ্যাডভেঞ্চার শো, ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’-এর একটি পর্ব। তাতে উত্তরাখণ্ডের জিম করবেট ন্যাশনাল পার্কে বেয়ার গ্রিলসের সঙ্গে নানা অ্যাডভেঞ্চারে শামিল হতে দেখা যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। জাতীয় উদ্যানের যে অংশে প্রধানমন্ত্রী এই শো-য়ের শুটিং করেছেন, সেখানে তৈরি হবে ‘মোদী সার্কিট’। উদ্দেশ্য আরও বেশি করে পর্যটক টানা। উত্তরাখণ্ড সরকার আশাবাদী, এতে পর্যটকরা আলাদা করে আকর্ষণ অনুভব করবেনই।

ইতিমধ্যে উদ্যানের যে অংশে মোদী ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’ শোয়ের শুটিং করেছিলেন, সেটি পরিদর্শন করেছেন। শুরু হয়েছে চিহ্নিতকরণের কাজ। এ নিয়ে উত্তরাখণ্ডের পর্যটন মন্ত্রী সৎপাল মহারাজ জানান, ক্রোয়েশিয়া সফরের সময় ‘গেম অফ থ্রোনস’ বেড়ানোর কথা শুনে ‘মোদী সার্কিট’ তৈরির ধারণা মাথায় আসে তাঁর। মন্ত্রী জানান, প্রধানমন্ত্রী ডিসকভারি চ্যানেলের ওই শোয়ে বিয়ার গ্রিলসের সঙ্গে যে সব জায়গা দিয়ে হেঁটেছেন, যে নদীতে সাঁতার কেটেছেন, সে সব পর্যটকদের দেখানো হবে।

উত্তরাখণ্ড পর্যটন উন্নয়ন বোর্ডের অ্যাডভেঞ্চার স্পোর্টস উইং-এর অতিরিক্ত সিইও কর্নেল অশ্বিনী পুন্ডির সংবাদমাধ্যমকে বলেন, ‘‘আমাদের সময়ের প্রধানমন্ত্রী মোদী এমন এক জন মানুষ, যিনি অন্যদের দারুণ প্রভাবিত করতে করেন। তিনি যে জায়গাগুলিতে গিয়েছেন, সেগুলি নিয়ে মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ রয়েছে। তাই এই প্রকল্প নিয়ে আমরা আশাবাদী।’’ তবে সবই এখনও পরিকল্পনার স্তরে রয়েছে। নীল নকশা তৈরি হলেই শুরু হবে ‘মোদী সার্কিট’ তৈরির কাজ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.