EPL 2021-22: জোড়া গোলে পিছিয়ে থেকে ৫ মিনিটে ৩টি গোল, অবিশ্বাস্য কামব্যাকে প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন ম্যান সিটি

মাত্র ১ পয়েন্টের ব্যবধান ছিল লিভারপুলের থেকে। সুতরাং, প্রিমিয়র লিগের খেতাব জিততে হলে শেষ রাউন্ডের ম্যাচে ভুল করার কোনও সুযোগ ছিল না ম্যাঞ্চেস্টার সিটির সামনে। যদিও অ্যাস্টন ভিলার বিরুদ্ধে একসময় জোড়া গোল খেয়ে পিছিয়ে পড়ায় গুয়ার্দিওলাদের খেতাব জয়ের সম্ভাবনায় সংশয় চিহ্ন পড়ে যায়। তবে ৭৬ থেকে ৮১, মাত্র ৫ মিনিটের ঝোড়ো ফুটবলে তিনটি গোল করে দুর্দান্ত কামব্যাক করে সিটি।

শেষেমেশ ৩-২ গোলে অ্যাস্টন ভিলাকে হারিয়ে প্রিমিয়ির লিগের খেতাব ঘরে তোলে ম্যাঞ্চেস্টার সিটি। শেষ ম্যাচে উলভসকে ৩-১ গোলে হারিয়েও খেতাব অধরা থেকে যায় লিভারপুলের। ১ পয়েন্টের ব্যবধান ঘোচানো সম্ভব হয়নি সালাহদের পক্ষে।

অ্যাস্টনের বিরুদ্ধে ম্যাচের ৩৭ ও ৬৯ মিনিটে দু’টি গোল হজম করে সিটি। ক্যাশের গোলে ১-০ এগিয়ে যায় ভিলা। ফিলিপ কুটিনহোর গোলে তারা ২-০ লিড নেয়। শেষমেশ ৭৬ মিনিটে গুন্দোয়ানের গোলে ব্যবধান কমিয়ে ২-১ করে সিটি। ৭৮ মিনিটে রড্রির গোলে ম্যাচে ২-২ সমতা ফেরায় ম্যান সিটি। শেষে ৮১ মিনিটে গুন্দোয়ান নিজের দ্বিতীয় গোল করেন এবং সিটি ২-৩ গোলের লিড নেয়।

ম্যাচের বাকি সময়ে আর কোনও গোল হয়নি। ফলে ৩-২ গোলে ম্যাচ জেতে ম্যান সিটি এবং তারা প্রিমিয়র লিগের ট্রফি সঙ্গে নিয়েই মাঠ ছাড়ে। এই জয়ের সুবাদে ৩৮ ম্যাচে ম্যাঞ্চেস্টার সিটির সংগৃহীত পয়েন্ট দাঁড়ায় ৯৩। ৩৮ ম্যাচে ৯২ পয়েন্ট নিয়ে অভিযান শেষ করে লিভারপুল।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.