প্রধানমন্ত্রী মোদীর জন্মদিন উপলক্ষে আসানসোলের মন্দিরে পূজো দিলেন প্রধানমন্ত্রীর স্ত্রী! চাইলেন স্বামীর দীর্ঘায়ু।

পশ্চিমবঙ্গের আসানসোল স্থিত মা কল্যাণেশ্বরী মন্দির (Kalyaneshwari temple) খুবই জাগ্রত হিসেবে পরিচিত। সোমবার  আসানসোলের এই কল্যাণেশ্বরী মন্দিরে জসোদা বেন (প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্ত্রী) পূঁজা অর্চনা করেন। জাসোদা বেন দুপুর সাড়ে বারোটায় কড়া সুরক্ষা মধ্যে মন্দিরে পৌঁছেছিলেন।  উনি নিজের স্বামী অর্থাৎ প্রধানমন্ত্রী মোদীর ( Narendra Modi) সুষ্ঠ জীবনের জন্য যথাযথভাবে উপাসনা ও প্রার্থনা করেছিলেন। পুলিশ মন্দির চত্বরে কড়াকড়িভাবে নিযুক্ত ছিল। যশোদা বেন  কল্যাণেশ্বরী মন্দিরে এসেছেন এই খবর শহরে ছড়িয়ে পড়ার সাথে সাথে লোকেরা উনাকে দেখতে ভিড় করে। কিছু মিডিয়ার লোকজনও এসেছিলেন, তবে কারও সাথে তাদের কোনও কথোপকথন হয়নি। পূঁজা-অর্চনা ও আরাধনার পর চলে যান।

সূত্রের খবর, রবিবার জাসোদা বেন ঝাড়খণ্ডের ধানবাদ শহরে একটি অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন। সোমবার আসানসোল পৌঁছেছিলেন। মা কল্যাণেশ্বরীর চরণে প্রার্থনা করে মা আবার ধনবাদে ফিরে যান। কল্যাণেশ্বীর মন্দিরের পুরোহিত শুভঙ্কর দেবঘরিয়া এবং বিল্টু মুখোপাধ্যায় বলেছিলেন যে জাসোদা বেন সম্পূর্ণ ভক্তি ও বিশ্বাসের মায়ের উপাসনা করেন। স্বামীর মঙ্গল কামনার জন্য যশোদা বেন পূঁজা অর্চনা করেন বলে জানা গেছে। মন্দিরের পুরোহিত প্রধানমন্ত্রী মোদীর স্ত্রীর মন্দিরে পূজো দেওয়ার উপর খুশি ব্যাক্ত করেছেন। বিল্টু মুখোপাধ্যায় বলেন অনেক VIP কে পূজো করিয়েছি এই মন্দিরে কিন্তু প্রধানমন্ত্রীর স্ত্রীকে পূজো করিয়ে আনন্দিত।

যশোদা বেন পূজা শেষে ডিভিসির চেয়ারম্যান ক্যাম্পে কিছুক্ষণ ছিলেন। ডিভিসি ও জেলা প্রশাসনের কর্মকর্তাদের সাথে এখানে সাক্ষাত করেন। এর আগে মাইথন পৌঁছে ডিভিসির প্রকল্প প্রধান শুভাশীষ ঘোষ তাঁর কর্মকর্তাদের সাথে কালী পাহাড়ী মোড়ে যশোদা বেনকে স্বাগত জানান। অন্যদিকে প্রধানমন্ত্রী মোদীর জন্মদিনে তাঁর সংসদীয় এলাকা বারাণসীতে বিশেষ প্রস্তুতি নেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী মোদীর ৬৯ তম জন্মদিন উপলক্ষে বারাণসীর ৬৯ টি মন্দিরে ভজন সন্ধ্যা অনুষ্ঠিত হবে এবং ৬৯ টি স্থানে প্রদীপ দেওয়া হবে। এ উপলক্ষে পুরো শহরে শঙ্খনাদেরও ব্যবস্থাও করা হয়েছে। প্রসঙ্গত জানিয়ে দি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পূর্ণ দেশীয়ভাবে নিজের জন্মদিন পালন করেন। কেক কেটে আনন্দ, ফুর্তি নয়, বরং দেশীয় পায়েস খেয়ে মায়ের আশীর্বাদ গ্রহণ করে সেবা কার্য করে নিজের জন্মদিন পালন করেন প্রধানমন্ত্রী মোদী। ১৭ সেপ্টেম্বর মায়ের আশীর্বাদ নেওয়ার পরে প্রধানমন্ত্রী মোদী সরদার সরোবর বাঁধ পরিদর্শন করবেন এবং সেখানে পূঁজা-অর্চনা করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.