হেলমেট পরলেও ২,০০০ টাকা চালান কাটতে পারে পুলিশ, জানুন কেন

1/5হেলমেট পরে মোটরসাইকেল/স্কুটার চালাচ্ছেন। সেক্ষেত্রেও ২০০০ টাকার চালান কাটা হতে পারে। আইনত সেটার করার অধিকার থাকবে ট্রাফিক পুলিশকর্মীদের। কেন? ফাইল ছবি: হিন্দুস্তান টাইমস (HT_PRINT)

মোটরযান আইন 194D MVA অনুযায়ী এই চালান কাটা হবে। কী বলা হয়েছে সেই আইনে? ফাইল ছবি: পিটিআই (PTI)
2/5মোটরযান আইন 194D MVA অনুযায়ী এই চালান কাটা হবে। কী বলা হয়েছে সেই আইনে? ফাইল ছবি: পিটিআই (PTI)
194D MVA অনুসারে, মোটরসাইকেল, স্কুটার চালানোর সময় হেলমেটের স্ট্র্যাপ ঠিক করে বাঁধতে হবে। সেটা না করলেই করা হতে পারে ১,০০০ টাকা জরিমানা। এর পাশাপাশি প্রয়োগ হতে পারে 194D ধারাও। কেন? ফাইল ছবি: ফেসবুক (Facebook)
3/5194D MVA অনুসারে, মোটরসাইকেল, স্কুটার চালানোর সময় হেলমেটের স্ট্র্যাপ ঠিক করে বাঁধতে হবে। সেটা না করলেই করা হতে পারে ১,০০০ টাকা জরিমানা। এর পাশাপাশি প্রয়োগ হতে পারে 194D ধারাও। কেন? ফাইল ছবি: ফেসবুক (Facebook)
194D অনুযায়ী, আপনি যদি একটি ত্রুটিপূর্ণ হেলমেট পরেন, সেক্ষেত্রে ১,০০০ টাকা জরিমানা হতে পারে। অর্থাত্ ISI সার্টিফায়েড, সঠিক হেলমেট পরে তবেই চালানো যাবে দু'চাকার মোটরযান। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
4/5194D অনুযায়ী, আপনি যদি একটি ত্রুটিপূর্ণ হেলমেট পরেন, সেক্ষেত্রে ১,০০০ টাকা জরিমানা হতে পারে। অর্থাত্ ISI সার্টিফায়েড, সঠিক হেলমেট পরে তবেই চালানো যাবে দু’চাকার মোটরযান। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
তাছাড়া শুধু চালানের ভয়ে নয়, নিজের ও প্রিয়জনদের কথা ভেবেই না হয় সঠিকভাবে হেলমেট পড়ুন। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
5/5তাছাড়া শুধু চালানের ভয়ে নয়, নিজের ও প্রিয়জনদের কথা ভেবেই না হয় সঠিকভাবে হেলমেট পড়ুন। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.