কল সেন্টারের নামে প্রতারণার ফাঁদ বারুইপুরের মল্লিকপুরে, গ্রেফতার ৬

 ভুয়ো কল সেন্টারে হানা দিয়ে ৬ যুবককে গ্রেফতার করল পুলিশ। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনা জেলার বারুইপুর মল্লিকপুরের কাছে নতুন পাড়ায় অবস্থিত একটি অফিসে। গোপন সূত্রে খবর পেয়ে বারুইপুরের মল্লিকপুর পুলিশ ক্যাম্পের একটি বিশেষ প্রতিনিধি দল হানা দেয় ওই ভুয়ো কল সেন্টারে।

জানাগেছে, কল সেন্টারে নামে মানুষকে প্রতারণা করার ফাঁদ পাতা হত এই কলসেন্টারে। সেখানে অভিযান চালিয়ে মোট ছয় জনকে গ্রেপ্তার করে বারুইপুর–মল্লিকপুর পুলিশ ক্যাম্পের এস আই রিজুজ্জামান হোসেন। ধৃতদের নাম রাজা খান, বয়স ২১, কুড়ি বছরের মোঃ মুশিদ, ২১ বছরের সোয়েব হোসেন, কুড়ি বছর বয়সী প্রিন্স লস্কর, ১৯ বছরের এস কে নিয়াজ এবং ১৮ বছরের আবু তাহা নাসির। ধৃতদের বেশিরভাগই মল্লিকপুরের বাসিন্দা। উদ্ধার হয়েছে তিনটি ল্যাপটপ, নয়টি মোবাইল ফোন এবং আরো বেশ কিছু সরঞ্জাম। এরা সকলেই একটি বেআইনি কল সেন্টার চালাচ্ছিল।

প্রাথমিক সূত্রে খবর, এরা মূলত মার্কিন যুক্তরাষ্ট্র সহ বিদেশে বসবাসকারী মানুষজনকেই টার্গেট করত এবং তাদের প্রতারণা করতো। এই ঘটনায় বারুইপুর থানায় ৪১৯, ৪২০, ৪০৬ আই পি সি এবং 20 & 21 ইন্ডিয়ান টেলিগ্রাফ এক্ট 1885 এবং ৬৬ডি তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.