ভারত- বাংলাদেশ সীমান্তে কাঁটাতারের বেড়া তৈরিতে রাজ্য সরকারের অসহযোগিতা, অভিযোগ রাজ্যসভার বিজেপি সাংসদ অনন্ত মহারাজের

ভারত- বাংলাদেশ সীমান্তে কাঁটাতারের বেড়া তৈরিতে রাজ্য সরকারের অসহযোগিতার অভিযোগ তুললেন রাজ্যসভার সাংসদ অনন্ত মহারাজ। ছয় বছর ধরে রাজ্য সরকার সীমান্তে ফেন্সিং তৈরিতে সহযোগিতায় করছে না বলে অভিযোগ তুললেন তিনি।

শনিবার আচমকা বিজেপির রাজ্যসভার সাংসদ তথা গ্রেটার কোচবিহার অন্দোলনের অন্যতম দাবিদার অনন্ত রাই ওরফে অনন্ত মহারাজ জলপাইগুড়ির জেলা শাসকের সঙ্গে দেখা করতে আসেন। সঙ্গে ছিলেন জেলার লাগোয়া ভারত বাংলাদেশ সীমান্তে মোতায়েন বিএসএফ- এর পদস্থ আধিকারিক। জলপাইগুড়ির জেলাশাসক সামা পারভিন ব্যস্ত থাকায় রাজ্যসভার সাংসদের সঙ্গে কথা বলেন অতিরিক্ত জেলাশাসক।

এরপর জেলাশাসকের কার্যালয়ে উপস্থিত সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের মুখোমুখি হয়ে অনন্ত মহারাজ বলেন, এই প্রথম ভারত বাংলাদেশ সীমান্ত এলাকা পরিদর্শন করলাম। সেখানে বেশ কিছু অনিয়ম লক্ষ্য করেছি। যার মধ্যে অন্যতম হচ্ছে সীমান্তে কাঁটাতারের বেড়া দেওয়ার কাজে রাজ্য প্রশাসনের দীর্ঘদিনের অসহযোগিতা। যেসব এলাকায় এখনো স্মার্ট ফেন্সিং তৈরি করা যায়নি তার মূল কারণ জমি সমস্যা। জেলা প্রশাসনকে বিএসএফ ২০১৮ সাল থেকে এই বিষয়ে অবগত করার পরেও জেলা প্রশাসনের পক্ষ থেকে সাহায্য পাচ্ছে না বিএসএফ। এই বিষয়েই অতিরিক্ত জেলা শাসকের সঙ্গে কথা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.