শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষের তরফে সাজছে ছট ঘাট, সাধারণ মানুষ ও ভক্তদের সুবিধার্থে চালু হচ্ছে হেল্প ডেক্স ও হেল্প লাইন নম্বর

 শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষের পক্ষ থেকে জেলার বিভিন্ন এলাকার ছট ঘাটগুলো সাজিয়ে তোলা হবে। বৃহস্পতিবার জলপাইগুড়ি শহরের রাজবাড়ি পুকুরের ছটঘাট পরিদর্শন করলেন এসজেডিএ চেয়ারম্যান সহ আধিকারিকরা। অপ্রীতিকর ঘটনা রুখতে ছট ঘাট তৈরির জন্য নতুন বাঁশ ব্যবহার করতে বলা হয়েছে এসজেডিএ’র তরফে।

অন্যদিকে ছট পুজোকে কেন্দ্র করে সাধারণ মানুষ ও ভক্তদের সুবিধার্থে হেল্প ডেক্স ও হেল্প লাইন ফোন নম্বর চালু করা হয়েছে। কারও কোনো অভিযোগ ও সমস্যা থাকলে নির্দিষ্ট নম্বরে ফোন করলে এসজেডিএ’র তরফে সমস্যা মেটানো হবে বলে দাবি তাদের। এবছর জলপাইগুড়ি, শিলিগুড়ির ছট ঘাটগুলির পাশাপাশি নতুন করে ময়নাগুড়ি ও মালবাজারে ছট ঘাট তৈরি করবে এসজেডিএ। এছাড়া ছট ঘাটে পর্যাপ্ত আলোর ব্যবস্থা ও ২৫ ডিসেম্বরের জন্য শহরকে সাজিয়ে তোলা হচ্ছে বলে জানালেন এসজেডিএ’র চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী।

তিনি বলেন, “২৫ ডিসেম্বর থেকে যেভাবে শহরে আলোর ব্যবস্থা করা হয়। সেইভাবে সাজিয়ে তোলা হবে ছট ঘাট। এছাড়া জলপাইগুড়ির প্রসিদ্ধ কালী মন্দির চত্বর যেমন দেবী চৌধুরানী মন্দির, যোগমায়া কালী বাড়ি সহ একাধিক মন্দির সাজিয়ে তোলা হচ্ছে। ছট ঘাটের নিরাপত্তা সহ বিভিন্ন বিষয়ে অভিযোগ জানানোর জন্য একটি নম্বর চালু করা হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.