আজ মহারাষ্ট্র নিয়ে রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট

আজ মহারাষ্ট্র নিয়ে রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট। মুখ্যমন্ত্রী হিসেবে বিজেপির দেবেন্দ্র ফডণবীস ও উপমুখ্যমন্ত্রী হিসেবে এনসিপি’র অজিত পওয়ারের শপথ গ্রহণকে কেন্দ্র করে, রাজ্যপালের ভূমিকা নিয়ে সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হয় বিরোধী শিবসেনা কংগ্রেস ও এনসিপি। তিনটি দলই চায় ২৪ ঘন্টার মধ্যে ফ্লোর টেস্ট হয়ে নতুন সরকার গঠিত হোক। 

কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেন, গতকাল সন্ধ্যায় তিন দলের তরফে রাজ্যপালের ভূমিকা নিয়ে মামলা করা হয়েছে। আমরা দেবেন্দ্র ফডণবীস ও অজিত পওয়ারের শপথ গ্রহণকে অবৈধ প্রমাণ করার জন্যই এই মামলা করেছি। রবিবার সাড়ে এগারোটায় এই মামলার শুনানির জন্য আমাদের সময় দেওয়া হয়েছে। তাঁর মতে, বিজেপি গণতন্ত্রকে হত্যা করছে। আমার বিশ্বাস এর হাত থেকে সুপ্রিম কোর্ট রক্ষা করবে।

কংগ্রেস, এনসিপি ও শিবসেনার তরফে সুপ্রিম কোর্টে আর্জি জানিয়েছেন বর্ষীয়ান আইনজীবী দেবদত্ত কায়ত। তিনি বলেন, আমরা সুপ্রিম কোর্টকে জানিয়েছি দেবেন্দ্র ফডণবীসের কাছে সংখ্যাগরিষ্ঠ সংখ্যা নেই, তারপরেও রাজ্যপাল মুখ্যমন্ত্রী হিসেবে তাঁকে শপথ গ্রহণ করান। যা একেবারেই অনুচিত। আমরা আদালতে আর্জি জানাব, দ্রুত ফ্লোর টেস্ট করে নতুন সরকার গঠন করার নির্দেশ দিক, যেমন কর্নাটকে হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.