ভারতে ৮ লক্ষ ছাড়াল করোনা-সংক্রমণ, মৃত্যু বেড়ে ২২,১২৩

বাড়তে বাড়তে ভারতে ৮ লক্ষ ছাড়িয়ে গেল কোভিড-১৯ ভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা। করোনা-প্রকোপে ভারতে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ২২,১২৩ জনের। ভারতে বিগত ২৪ ঘন্টায় (শুক্রবার সারাদিনে) নতুন করে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে ৫১৯ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ভারতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২৭,১১৪ জন। শনিবার সকাল আটটা পর্যন্ত ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ২২,১২৩ জন এবং সংক্রমিত ৮,২০,৯১৬ জন। এখনও পর্যন্ত করোনা-মুক্ত হয়েছেন ৫,১৫,৩৮৬ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, শনিবার সকাল আটটা পর্যন্ত ভারতে করোনা-আক্রান্তের সংখ্যা ৮,২০,৯১৬ জন (সক্রিয় করোনা রোগী ২,৮৩,৪০৭)। এখনও পর্যন্ত গোটা দেশে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২২,১২৩। এর মধ্যেই চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ৫,১৫,৩৮৬ জন।


কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক বুলেটিনে জানিয়েছে, ২২,১২৩ জনের মধ্যে অন্ধ্রপ্রদেশে ২৯২ জনের মৃত্যু হয়েছে, অরুণাচল প্রদেশে দু’জন, অসমে ২৭ জন, বিহারে ১১৯ জনের, চন্ডীগড়ে ৭ জন, ছত্তিশগড়ে ১৭ জন, দিল্লিতে ৩,৩০০ জনের, গোয়া ৯ জন, গুজরাটে ২,০২২ জনের, হরিয়ানায় ২৯০ জনের, হিমাচল প্রদেশে ১১ জনের, জম্মু-কাশ্মীরে ১৫৯ জনের, ঝাড়খণ্ডে ২৩ জনের, কর্ণাটকে ৫৪৩ জন প্রাণ হারিয়েছেন, কেরলে ২৭ জন, লাদাখে একজন, মধ্যপ্রদেশে ৬৩৮ জন, মহারাষ্ট্রে ৯,৮৯৩ জনের মৃত্যু হয়েছে, মেঘালয়ে দু’জন, ওডিশায় ৫৬ জনের, পুদুচেরিতে ১৭ জন, পঞ্জাবে ১৮৭ জন, রাজস্থানে ৪৯৭ জনের, তামিলনাড়ুতে ১,৮২৯ জন, তেলেঙ্গানায় ৩৩৯ জন, ত্রিপুরায় একজন, উত্তরাখণ্ডে ৪৬ জন, উত্তর প্রদেশে ৮৮৯ জন এবং পশ্চিমবঙ্গে ৮৮০ জন প্রাণ হারিয়েছেন।


মহারাষ্ট্র, দিল্লি, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ-এই সমস্ত রাজ্যগুলিতে করোনা-আক্রান্তের সংখ্যা সর্বাধিক এবং প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ২,৩৮,৩৬১-এ পৌঁছেছে। দিল্লিতে আক্রান্ত ১০,৯১,৪০, গুজরাটে ৪০,০৬৯, পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ২৭,১০৯, উত্তর প্রদেশে ৩৩,৭০০ এবং তামিলনাড়ুতে মোট করোনা-আক্রান্তের সংখ্যা ১৩,০২,৬১।
ভারতে দ্রুততার সঙ্গে চলছে করোনা-পরীক্ষাও। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, ১০ জুলাই পর্যন্ত ১,১৩,০৭,০০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শুধুমাত্র ১০ জুলাই ২,৮২,৫১১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.