হায়দরাবাদ-আমদাবাদ বিমানযাত্রায় চমকে গিয়েছেন বাবরেরা, কী ঘটেছিল বিমানে?

ভারত-পাকিস্তানের রাজনৈতিক সম্পর্কের প্রত্যক্ষ প্রভাব পড়ে ক্রিকেট মাঠে। যার ফলে বাবর আজ়মেরা কেউ বিশ্বকাপের আগে ভারতে আসেননি। তাই ভারত সফর নিয়ে একটা আশঙ্কা ছিল তাঁদের মধ্যে। এ দেশে কেমন ব্যবহার পাবেন, তা নিয়ে কিছুটা হলেও চিন্তিত ছিলেন বাবরেরা। হায়দরাবাদের পরের অভিজ্ঞতা তাঁদের আশঙ্কা দূর করেছে। চমকের বাকি রয়েছে অনেক কিছু।

ভারতে আসার পর থেকে হায়দরাবাদেই ছিলেন বাবরেরা। দু’টি প্রস্তুতি ম্যাচ এবং প্রতিযোগিতার প্রথম দু’টি ম্যাচ সেখানেই খেলেছে পাকিস্তান। ভারতের বিরুদ্ধে খেলতে বুধবার আমদাবাদে এসেছেন তাঁরা। হায়দরাবাদ-আমদাবাদ বিমানেও বাবরদের জন্য অপেক্ষা করেছিল চমক। বিমানে ওঠা থেকে বিমান ছাড়া পর্যন্ত সব কিছুই ছিল স্বাভাবিক। মাঝ আকাশে পাকিস্তান দলের জন্য একটি কেক নিয়ে আসেন বিমানসেবিকারা। বিশ্বকাপের প্রথম দু’টি ম্যাচে জয়ের জন্য বাবরদের অভিনন্দন জানান সংশ্লিষ্ট বিমান সংস্থার কর্মীরা।

হঠাৎ কেক দেখে প্রথমে একটু বিস্মিত হয়েছিলেন বাবরেরা। কারণ বুঝতে পারেননি। তবে বিমানকর্মীদের উদ্যোগে তাঁরা উচ্ছ্বসিত। দলের সবাই মিলে বিমানে কেক কেটে উৎসব পালন করেন। দলের কয়েক জন ক্রিকেটারকে ভিডিয়ো তুলতে দেখা গিয়েছে। বিমানকর্মীদের পাল্টা ধন্যবাদও জানিয়েছেন উচ্ছ্বসিত বাবরেরা। বিমানে তাঁদের উৎসবের ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) আগেই আশ্বস্ত করে জানিয়েছিল, প্রতিযোগিতার বাকি সব দলের সমান আতিথেয়তা পাবে পাকিস্তানও। একই রকম সুযোগ-সুবিধা বরাদ্দ থাকবে বাবরদের জন্য। সেই কথা রেখেছেন বোর্ডকর্তারা। বরং নিরাপত্তার খাতিরে কিছু বাড়তি সুবিধাও পাচ্ছেন বাবরেরা। ভারতীয় ক্রিকেটপ্রেমীদের উৎসাহও মুগ্ধ করেছে বাবরদের। এখনও পর্যন্ত ভারত সফরের অভিজ্ঞতায় খুশি বলে জানিয়েছেন পাকিস্তানের একাধিক ক্রিকেটারও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.