অনুষ্ঠান চলাকালীন আগুন বিয়েবাড়িতে, ইরাকে ঝলসে মৃত ১০০, আহত শতাধিক

চারদিকে দাউদাউ করে আগুন জ্বলছে। প্রাণ বাঁচানোর জন্য হল থেকে দৌড়ে বেরিয়ে আসছেন লোকজন। মঙ্গলবার উত্তর ইরাকের নিনেভে প্রদেশের হামদানিয়া এলাকার একটি বিয়ের অনুষ্ঠানে আগুন লাগার ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আগুন লাগার ফলে এখনও পর্যন্ত অন্তত ১০০ জন মারা গিয়েছেন। ১৫০ জন আহত হয়েছেন। যদিও প্রশাসনের তরফে এখনও মৃত এবং আহতের সঠিকসংখ্যা জানানো হয়নি। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে হাজির হন দমকলকর্মীরা।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বাগদাদের উত্তর-পশ্চিম এলাকা থেকে ৩৩৫ কিলোমিটার দূরে মসুল শহর অবস্থিত। সেই শহরের বাইরে নিনেভে প্রদেশের হামদানিয়া এলাকায় খ্রিস্টান সম্প্রদায়ের বাস। সেখানকার একটি ‘ওয়েডিং হল’-এ বিয়ের আয়োজন করা হয়েছিল। পুরো হলটি সাজাতে সহজদাহ্য পদার্থ ব্যবহার করা হয়েছিল। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, বিয়েবাড়িতে যে বাজি পোড়ানো হয়েছিল সেখান থেকেই হলে আগুন লাগে এবং কম সময়ের মধ্যেই তা দ্রুত ছড়িয়ে যায়।

ইরাকের স্বাস্থ্য মন্ত্রকের মুখপাত্র সইফ আল-বাদর জানান, আহতদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাঁদের যথাযথ চিকিৎসা চলছে। প্রধানমন্ত্রী মহম্মদ শিয়া আল-সুদানি এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন। তিনি জানান, কী ভাবে এই আগুন লাগল তা তদন্ত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.