তপ্ত বাংলায় রাজনৈতিক উত্তাপ আরও বাড়াতে দু’দিনের রাজ্য সফরে অমিত শাহ, সভা করবেন সিউড়িতে, নববর্ষে পুজো দেবেন দক্ষিনেশ্বরে

দারুণ অগ্নি বাণে বৈশাখ আসার আগেই পুড়ছে বাংলা। আর সেই তপ্ত চৈত্র সংক্রান্তিতেই রাজনৈতিক তাপ উত্তাপ বাড়াতে রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির শীর্ষ নেতা অমিত শাহ। পঞ্চায়েত ভোটের আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই দু’দিনের সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ ও তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

এখনো পর্যন্ত যানা গেছে শুক্রবার সকাল ১০টা ২৫ নাগাদ নয়া দিল্লি বিমানবন্দরে পৌঁছবেন অমিত শাহ। তারপর সেখানে বিশেষ বিমানে পশ্চিমবঙ্গের উদ্দেশ্যে আকাশ পথে রওনা দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। ১২টা ২০ নাগাদ দুর্গাপুর বিমানবন্দরে পৌঁছবেন। এরপর সেখান থেকে ভারতীয় বায়ুসেনার হেলিকপ্টারে পৌঁছাবেন বীরভূমের সিউড়ি হেলিপ্যাডে। সেখান থেকে সড়ক পথে সিউড়ির সার্কিট হাউসে গিয়ে মধ্যাহ্নভোজ সারবেন অমিত শাহ। এরপর দুপুর দুটো পাঁচ মিনিটে বীরভূমে বেণীমাধব স্কুল মাঠে সভা করবেন স্বরাষ্ট্রমন্ত্রী। সভার পর দলের কার্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করার কথা তাঁর। সাংগঠনিক বৈঠক করারও কথা রয়েছে। এরপর সেখান থেকে সড়ক পথে রওনা দেবেন সিউড়ি হ্যালিপ্যাডের উদ্দেশ্যে। এরপর কাপ্টারে বিকেলে পৌঁছবেন কলকাতায়।

সেখান থেকে যাবেন হোটেলে। হোটেলে ৬টায় তাঁর বিশেষ বৈঠক বঙ্গ বিজেপির শীর্ষ নেতাদের সাথে বলে জানা গেছে। পয়লা বৈশাখের দিন সকালেও বাংলাতেই উপস্থিত থাকবেন অমিত শাহ। তাই নববর্ষের দিন সকাল বেলায় দক্ষিণেশ্বরে মা ভবতারিণীর পুজো দিতে যাবেন স্বরাষ্ট্রমন্ত্রী। তারপর সেখান থেকে রওনা দেবেন কলকাতা বিমানবন্দরে।

বীরভূমের ডন কেষ্ট এখন তিহার জেলে বন্দি। আর সেই সময়েই বিজেপির হাইভোল্টেজ সভা সিউড়িতে। এই সভা থেকে অমিত শাহ কোন বার্তা দেন সেদিকে তাকিয়ে রাজনৈতিক মহল। অনুব্রত মণ্ডল ও তার সঙ্গে জড়িয়ে থাকা কেলেঙ্কারি কেন্দ্রীয় প্রকল্পের ভুড়ি ভুড়ি দুর্নীতির অভিযোগ নিয়ে সরব হবার সম্ভাবনা রয়েছে অমিত শাহের। ঠিক একই সঙ্গে তৃণমূলের তোলা কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগের জবাবও তিনি দেন কিনা সেদিকে তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল। এই সভা ছাড়াও দলের রাজ্য নেতৃত্বের সঙ্গে বসে সংগঠনের হালহকিকত জেনে নেবেন তিনি। কারণ শুধু পঞ্চায়েত নয় ২৪ র লোকসভাতেও বাংলা কেন্দ্রীয় বিজেপির পাখির চোখ। তার প্রস্তুতিও শুরু করে দিয়েছে তারা।

অন্যদিকে শাহের সভার একদিন পরেই অর্থাৎ রবিবার সিউড়ির ওই বেনীমাধব স্কুলের মাঠেই পাল্টা সভা করবেন তৃণমূলের জেলার পর্যবেক্ষক ফিরহাদ হাকিম। এই সভা পূর্ব নির্ধারিত বলেই দলের তরফে দাবি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.