হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম একাদশে কি বদল হবে নাইটদের? ইডেনের পিচে খেলতে পারেন কারা?

পর পর দু’টি ম্যাচ জিতে আত্মবিশ্বাসী কলকাতা নাইট রাইডার্স। ইডেনে শুক্রবার তারা নামবে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। এখনও পর্যন্ত যে দল একটি ম্যাচ জিতেছে। সেই দলের বিরুদ্ধে খেলতে নেমে কি বদলে যাবে নাইটদের প্রথম একাদশ? গুজরাতের বিরুদ্ধে জয়ী একাদশে আসতে পারেন কারা?

কলকাতায় এসেছেন বাংলাদেশের লিটন দাস। কিন্তু তাঁকে খেলাতে হলে বসাতে হতে পারে রহমনউল্লাহ গুরবাজ়কে। আফগানিস্তানের উইকেটরক্ষক রান পাচ্ছেন। তাঁকে বসিয়ে হঠাৎ লিটনকে খেলানোর ঝুঁকি কলকাতা নেবে কি না তা স্পষ্ট নয়। দু’জনকে একসঙ্গে খেলানোর সিদ্ধান্ত না নেওয়ার সম্ভাবনাই বেশি। সে ক্ষেত্রে গুরবাজ় অথবা লিটনের মধ্যে এক জন ওপেন করবেন। তাঁর সঙ্গী হতে পারেন নারায়ণ জগদীশন। তিন নম্বর নামতে পারেন বেঙ্কটেশ আয়ার। চারে নীতীশ রানা।

রিঙ্কু সিংহ যে ছন্দে রয়েছেন তাতে পাঁচ নম্বরে তাঁর খেলা নিশ্চিত। সঙ্গে থাকবেন আন্দ্রে রাসেল। তিনি অলরাউন্ডার হলেও এ বারের আইপিএলে এখনও বল করতে দেখা যায়নি তাঁকে। ব্যাট হাতেও রান পাচ্ছেন না রাসেল। তৃতীয় বিদেশি হিসাবে দলে অবশ্যই থাকবেন সুনীল নারাইন। ইডেনের পিচে স্পিন ধরছে। তাই নারাইনকে ছাড়া নামার কথা ভাববে না কলকাতা।

নারাইনের সঙ্গে স্পিন আক্রমণে থাকতে পারেন বরুণ চক্রবর্তী। পেস আক্রমণ সামলাতে পারেন শার্দূল ঠাকুর, লকি ফার্গুসন এবং উমেশ যাদব। ইমপ্যাক্ট ক্রিকেটার হিসাবে দলে আসতে পারেন সুযশ শর্মা। যদিও কেকেআর আগে বল করলে বেঙ্কটেশের জায়গায় সুযশকেই প্রথম একাদশে দেখা যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.