উস্তাদ রশিদ খাঁয়ের আমন্ত্রণে তাঁর বাড়িতে মোহন ভাগবত

আওগে জব তুম সাজনা অঙ্গনা ফুল খিলেঙ্গে….. বরসে গা শাওন, বরসে গা শাওন ঝুম ঝুম কে……………… দো দিল এয়সে মিলেঙ্গে… 


সাম্প্রতিক কালের বিখ্যাত গান। বিখ্যাত শাস্ত্রীয় সংগীতশিল্পী উস্তাদ রশিদ খাঁ য়ের   গাওয়া। গানটা অনেক পুরোনো গানের মত  দীর্ঘদিন আমাদের হৃদয় থেকে যাবে। যা হোক,  সেই উস্তাদ রশিদ খাঁয়ের আমন্ত্রণে আজ সকালে তাঁর বাড়িতে পৌঁছে গেলেন মোহন ভাগবত। ২০ শে সেপ্টেম্বর ২০১৯ ,সকাল ৯টা নাগাদ রশিদ খাঁয়ের বাড়িতে পৌঁছন আরএসএস প্রধান। ধরা পড়ল মাননীয় মোহন ভাগবতকে উস্তাদ রশিদ খাঁয়ের উষ্ণ অভ্যর্থনার ছবি। রশিদ খাঁ নিজে বেরিয়ে এসে মোহন ভাগবতকে অভ্যর্থনা জানান,মোহন ভাগবতের পায়ে হাত দিয়ে প্রণাম করে তাঁকে বাড়ির ভিতর নিয়ে যান।হঠাৎ রশিদ খাঁ য়ের সঙ্গে মোহন ভাগবতের বৈঠক ঘিরে রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে। যদিও আরএসএসের তরফে জানানো হয়েছে, এটা নিছকই সৌজন্য সাক্ষাৎ। 


প্রসঙ্গত , বছর দেড়েক আগেও তিনি একবার রশিদের সঙ্গে দেখা করতে তাঁর বাড়িতে গিয়েছিলেন। ঘটনা হল, অতীতে বাংলায় সাংগঠনিক সফরে এসে ভাগবত এ রাজ্যের নানা বিশিষ্ট মানুষের সঙ্গে দেখা করেছেন।


এবার ৫ দিনের সফরে তাঁর ঠাসা কর্মসূচি রয়েছে। মূলত সাংগঠনিক বৈঠক করতেই তাঁর শহরে আসা। ক্রীড়া ভারতী, আরোগ্য ভারতী, শিক্ষা ভারতী, সেবা ভারতীর মতো আরএসএসের ৩৭টি সংগঠনের প্রমুখ বা প্রধানদের সঙ্গে বৈঠক করবেন মোহন ভাগবত। সূত্রে খবর, বাংলায় কাজ কত দূর এগিয়েছে, তার রিপোর্ট চাইবেন সংঘচালক।   


 উলুবেড়িয়ার সারদা শিশুমন্দিরে আরএসএসের সভা ও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভাগবত। সেখানেই সাংগঠনিক বৈঠক ছিল তাঁর। আরএসএসের বিভিন্ন সংগঠনের প্রধান ছাড়াও রাজ্য বিজেপি সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গেও বৈঠকে বসার খবর পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.