বিধানসভা ভোটের প্রস্তুতি দেখতে রাজ্যে আসছেন উপ নির্বাচন কমিশনার

কয়েকমাস পরই রাজ্যে বিধানসভা ভোট। তার আগে ভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে ৩ দিনের সফরে পশ্চিমবঙ্গে আসছেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। সঙ্গে থাকবেন কমিশনের এক আধিকারিকও। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি বৈঠক করবেন বলে সূত্রের খবর৷

জানা গিয়েছে, আগামী বৃহস্পতিবার সকাল ১১টা থেকে মধ্য কলকাতার একটি পাঁচতারা হোটেলে প্রেসিডেন্সি রেঞ্জ, বর্ধমান এবং মেদিনীপুর ডিভিশনের অন্তর্গত ১৪টি জেলার জেলাশাসক, পুলিশ সুপার ও পুলিশ কমিশনারদের সঙ্গে বৈঠক করবেন জৈন। দ্বিতীয়ার্ধে রাজ্যের মুখ্য নির্বাচনী অফিসার-সহ (সিইও) পদস্থদের সঙ্গে বৈঠক করতে পারেন তিনি। ওই দিনই রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে দেখা করার সম্ভাবনা রয়েছে। এছাড়াও, করোনা পরিস্থিতি নিয়ে রাজ্যের স্বাস্থ্যসচিবের সঙ্গেও কথা বলতে পারেন তিনি৷ শুক্রবার সকালে হেলিকপ্টারে মালদহে যাওয়ার কথা উপ নির্বাচন কমিশনারের। সেখানে মালদহের জেলাশাসকের দফতরে মালদহ ডিভিশনে থাকা চারটি জেলার জেলাশাসক এবং পুলিশ সুপারের সঙ্গে ভোট প্রস্তুতির বৈঠকের কার্যসূচি রয়েছে জৈনের। দ্বিতীয়ার্ধে জলপাইগুড়ি ডিভিশনের পাঁচটি জেলার জেলাশাসক, পুলিশ সুপার ও কমিশনারের সঙ্গে বৈঠক করার কথা। জানা গিয়েছে, রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি ছাড়াও ভোটার তালিকা, ভোটকর্মী, গাড়ি, বিশেষ চাহিদা সম্পন্ন ও ৮০ বছরের বেশি বয়সিদের ভোটদান নিয়ে প্রস্তুতি বৈঠক করবেন জৈন।

১৮ নভেম্বর থেকে রাজ্যে শুরু হয়েছে ভোটার তালিকা সংশোধনের কাজ। আজ, মঙ্গলবার তার শেষ দিন। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশিত হবে ১৫ জানুয়ারি। ইতিমধ্যে ভোটার তালিকা সংশোধন বাম প্রতিনিধিদল মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবের দফতরে যায়। সূত্রের খবর, বামেদের অভিযোগ, ভোটার তালিকা সংশোধনের কাজ শুরু হলেও অনেক জায়গাতেই তদারককারী ব্লক লেভেল অফিসারদের দেখা মিলছে না। একই ইস্যুতে মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে গিয়ে আলাদাভাবে অভিযোগ জানিয়ে এসেছে বিজেপির প্রতিনিধিদলও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.