৩৮ লক্ষ ছাড়াল করোনা-সংক্রমণ, ভারতে মৃত্যু বেড়ে ৬৭,৩৭৬

ভারতে কোভিড-১৯ ভাইরাসের প্রকোপে রাশ টানাই যাচ্ছে না। বাড়তে বাড়তে ভারতে ৩৮ লক্ষের গণ্ডি ছাড়িয়ে গেল করোনা-সংক্রমণ। বুধবার সকাল আটটা পর্যন্ত ভারতে করোনা-আক্রান্তের সংখ্যা ৩৮,৫৩,৪০৭-এ পৌঁছে গেল। ভারতে বিগত ২৪ ঘন্টায় (বুধবার সারাদিনে) নতুন করে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে ১,০৪৩ জনের মৃত্যু হয়েছে। শেষ ২৪ ঘন্টায় ভারতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৮৩,৮৮৩ জন। বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ৬৭,৩৭৬ জন এবং মোট সংক্রমিত ৩৮,৫৩,৪০৭ জন। এখনও পর্যন্ত করোনা-মুক্ত হয়েছেন ২৯,৭০,৪৯৩ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত ভারতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৮ লক্ষ ১৫ হাজার ৫৩৮।কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক বুলেটিনে জানিয়েছে, ৬৭,৩৭৬ জনের মধ্যে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে ৪৭ জনের মৃত্যু হয়েছে, অন্ধ্রপ্রদেশে ৪,১২৫ জনের মৃত্যু হয়েছে, অরুণাচল প্রদেশে ৭ জন, অসমে ৩২৩ জন, বিহারে ৬৪৬ জনের, চন্ডীগড়ে ৫৯ জন, ছত্তিশগড়ে ২৯৯ জন, দাদর ও নগর হাভেলি এবং দমন ও দিউতে দু’জনের মৃত্যু হয়েছে, দিল্লিতে মৃত্যু হয়েছে ৪,৪৮১ জনের, গোয়া ২০৪ জন, গুজরাটে ৩,০৪৬ জনের, হরিয়ানায় ৭২১ জনের, হিমাচল প্রদেশে ৪৩ জনের, জম্মু-কাশ্মীরে ৭৩২ জনের, ঝাড়খণ্ডে ৪৩৮ জনের, কর্ণাটকে ৫,৯৫০ জন প্রাণ হারিয়েছেন, কেরলে ৩০৫ জন, লাদাখে ৩৫ জন, মধ্যপ্রদেশে ১,৪৫৩ জন, মহারাষ্ট্রে ২৫,১৯৫ জনের মৃত্যু হয়েছে, মণিপুরে ২৯ জন, মেঘালয়ে ১৩ জন, নাগাল্যান্ডে ৯ জন, ওডিশায় ৫১৪ জনের, পুদুচেরিতে ২৫৩ জন, পঞ্জাবে ১,৬১৮ জন, রাজস্থানে ১,০৮১ জনের, সিকিমে ৪ জন, তামিলনাড়ুতে ৭,৫১৬ জন, তেলেঙ্গানায় ৮৫৬ জন, ত্রিপুরায় ১২৬ জন, উত্তরাখণ্ডে ২৯১ জন, উত্তর প্রদেশে ৩,৬১৬ জন এবং পশ্চিমবঙ্গে ৩,৩৩৯ জন প্রাণ হারিয়েছেন।কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক বুলেটিনে জানিয়েছে, ভারতে এই মুহূর্তে মৃত্যু হয়েছে ১.৭৫ শতাংশ মানুষের, সুস্থ হয়েছেন ৭৭.০৯ শতাংশ মানুষ এবং চিকিৎসাধীন ২১.১৬ শতাংশ মানুষ।
২৪ ঘন্টায় ১১.৭২ লক্ষ, ভারতে ৪.৫৫ কোটির ঊর্ধ্বে করোনা-টেস্ট
দৈনিক কোভিড-১৯ পরীক্ষায় ফের সর্বোচ্চ রেকর্ড ভারতে! বিগত ২৪ ঘন্টায় ভারতে ১১,৭২,১৭৯টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে। একইসঙ্গে বাড়তে বাড়তে ভারতে ৪.৫৫ কোটির ঊর্ধ্বে পৌঁছে গেল করোনা-পরীক্ষা। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, এযাবৎ দেশে ৪,৫৫,০৯,৩৮০টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে। কোভিড-১৯ পরীক্ষার দৈনিক টেস্ট সংখ্যা সত্যিই স্বস্তিদায়ক।
বৃহস্পতিবার সকালে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, বিগত ২৪ ঘন্টায় ভারতে ১১,৭২,১৭৯টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে। যা সাম্প্রতিক করোনা-টেস্টের নিরিখে অনেকটাই বেশি। সবমিলিয়ে ২ সেপ্টেম্বর পর্যন্ত ভারতে ৪,৫৫,০৯,৩৮০টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.