KKR vs SRH, IPL Final 2024: কামিন্স কাপ জিতলেই ছুঁয়ে ফেলবেন ধোনিকে!

 শুরু হয়ে গেল ক্রিকেটের মহাসংগ্রাম। চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে (M. A. Chidambaram Stadium) আইপিএল ফাইনাল (KKR vs SRH, IPL Final 2024) শিরোপা নির্ধারক ম্য়াচে মুখোমুখি হয়েছে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ (KKR vs SRH, IPL Final 2024)। আইপিএলের সুপার সানডে দেখছে প্য়াট কামিন্স (Pat Cummins) বনাম শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) ট্রফির লড়াই। আর এই ম্য়াচে সানরাইজার্স অধিনায়ক প্য়াট কামিন্সের সামনে রয়েছে কিংবদন্তি এমএস ধোনিকে (MS Dhoni) স্পর্শ করার।

এদিন কামিন্সের হাতে কাপ উঠলেই লেখা হবে ইতিহাস। এমএস ধোনির পর দ্বিতীয় অধিনায়ক হিসাবে তিনি বিশ্বকাপ-আইপিএল ডাবল জিতবেন। ২০১১ সালে ভারতকে ৫০ ওভারের বিশ্বকাপ জেতানোর কিছু মাস পরেই ধোনি চেন্নাই সুপার কিংসকে দিয়েছিলেন আইপিএল ট্রফি। দেখতে গেলে এখনও পর্যন্ত ধোনিই একমাত্র অধিনায়ক যিনি বিশ্বকাপ ও আইপিএল জিতেছেন দলকে নেতৃত্ব দিয়ে।

গতকাল প্রাক-ফাইনাল আইপিএল ফটোশুটের সময় ট্রফির বাঁ দিকে দাঁড়িয়ে ছিলেন কামিন্স। লন্ডনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে এবং গতবছর আহমেদাবাদে ওডিআই বিশ্বকাপের ফাইনালের সময়ও কামিন্স ট্রফির বাঁ-দিকে দাঁড়িয়েছিলেন। দু’বারই কাপ জিতেছিলেন তিনি। এবারও কি সেই ধারাই বজায় থাকবে না কেকেআর বাজিমাত করবে? 

অ্যাশেজ জেতা দিয়ে শুরু হয়েছিল অজি ক্য়াপ্টেন কামিন্সের পথচলা। এরপর তিনি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ওডিআই বিশ্বকাপ জিতিয়েছেন দেশকে। বুঝিয়েছেন যে তাঁর দেশ, ক্রিকেট ইতিহাসে, প্রথম কোনও ফাস্ট বোলারকে পাকাপাকি ভাবে অধিনায়কত্বের দায়িত্ব দিয়ে, কী মহা কাণ্ডটাই না ঘটিয়েছে। এবার কি আইপিএল ট্রফিও নেবেন কামিন্স? উত্তর দেবে সময়। এদিন টস জিতে সানরাইজার্স প্রথমে ব্য়াট করার সিদ্ধান্ত নিয়েছে। ট্র্যাভিস হেড ও অভিষেক শর্মা ব্য়াট করতে নেমেছিলেন। প্রথম ওভার বল করেছেন মিচেল স্টার্ক। তাঁর অসাধারণ আউট সুইংয়ে অভিষেকের উইকেট ছিটকে দেয়। এক ওভার শেষে সানরাইজার্স ২ রান তুলতে গিয়ে হারিয়ে ফেলেছে এক উইকেট। হেডের সঙ্গী এখন রাহুল ত্রিপাঠী। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.