Yashasvi Jaiswal: সাজঘরের কিছু কথা ভিতরেই রাখলেন যশস্বী! তবে চেনালেন মহাতারকার আসল চেহারা

সদ্য়সমাপ্ত ভারত-ইংল্য়ান্ড সিরিজে বারবার খবরে এসেছেন যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)। ভারতের ৪-১ দাপুটে জয়ের অন্য়তম কারিগর ছিলেন তরুণ ব্য়াটার। ২২ বছরের ক্রিকেটার পাঁচ ম্য়াচে ৮৯-এর গড়ে করেছেন ৭১২ রান। করেছেন জোড়া ডাবল সেঞ্চুরি। করেছেন তিনটি হাফ-সেঞ্চুরি। একাধিক রেকর্ড ভেঙেছেন তিনি। যশস্বীর ওপেনিং পার্টনার রোহিত শর্মা (Rohit Sharma) প্রকৃত নেতার মতোই তাঁর পাশে থেকেছেন। এমনকী পথপ্রদর্শক হয়ে কখনও বলেও দিয়েছেন যে, কোন বলে কী শট নিতে হবে। এহেন রোহিতেই মজে আছেন যশস্বী। সাফ বলে দিলেন রোহিতের মতো নেতা পাওয়া পরম সৌভাগ্য়ের।

এক সর্বভারতীয় সংবাদমাধ্য়মে দেওয়া সাক্ষাৎকারে রোহিতের প্রশংসায় যশস্বী বলেন, ‘দেখুন রোহিত শর্মার মতো একজনকে সাজঘরে পাওয়া দারুণ ব্য়াপার। ওঁর অধীনে খেলতে পারে সৌভাগ্য়ের। সাজঘরে এমন অনেক ঘটনা আছে, যা আমি এই মুহূর্তে বলতে পারব না ঠিকই। সেগুলো আমার মধ্য়েই থাক। রোহিত যেভাবে খেলোয়াড়দের সমর্থন করেছেন তাঁর ক্রিকেটীয় যাত্রায়, বা যেভাবে কথা বলেন, যেভাবে ব্য়াট করেন, সবই দুর্দান্ত। যাই হয়ে যাক না কেন, তিনি পাশেই থাকেন। এরকম একজন নেতাকে পাওয়া অসাধারণ ব্য়াপার। আমি ওঁর থেকে শিখতেই থাকব।’ 

ফেব্রুয়ারি মাসের বিচারে যশস্বী আইসিসি মাসের সেরা ক্রিকেটার হয়েছেন। এই প্রসঙ্গে তরুণ ওপেনার বলেন, ‘আইসিসি-র পুরস্কার পেয়ে আমি সত্যিই খুশি। আশা করি ভবিষ্য়তে আরও পাব। আমার খেলা শ্রেষ্ঠ পাঁচ ম্য়াচের সিরিজ এটা। আমি সত্য়িই উপভোগ করেছি। যেভাবে খেলেছি, আর যেভাবে ৪-১ সিরিজ জিতলাম আমরা, তা আমার কাছে অসাধারণ অভিজ্ঞতার। সকল সতীর্থের সঙ্গে আমি ভীষণ উপভোগ করেছি।’ যশস্বীর এবার ফোকাস আইপিএল। রাজস্থান রয়্য়ালসের হয়ে অসাধারণ পারফর্ম করেই তিনি চাইবেন টি-২০ বিশ্বকাপের টিকিট নিশ্চিত করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.