“শ্যামাপ্রসাদ যে পশ্চিমবঙ্গ তৈরি করেছিলেন বাংলাকে সেভাবেই চায় বিজেপি, অনন্ত মহারাজের দাবি ব্যক্তিগত,” বললেন সুকান্ত

গ্রেটার কোচবিহারের নেতা তথা রাজ্যসভার বিজেপি সাংসদ অনন্ত মহারাজ উত্তরবঙ্গকে কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবি তুলেছেন। কিন্তু তার এই দাবির সঙ্গে সম্পূর্ণ বিপরীতে অবস্থান করছে বঙ্গ বিজেপি। বরং বঙ্গ বিজেপির সভাপতির স্পষ্ট বক্তব্য, শ্যামাপ্রসাদ যে পশ্চিমবঙ্গ তৈরি করেছিলেন, বাংলাকে সেভাবেই চায় ভারতীয় জনতা পার্টি।

সুকান্ত মজুমদারের কথা থেকে স্পষ্ট যে, শ্যামাপ্রসাদ মুখার্জির অখণ্ড পশ্চিমবঙ্গতেই অনড় পদ্ম শিবির। সোমবার জলপাইগুড়িতে সংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, অনন্ত মহারাজ যা বলেছেন সেটা তার ব্যক্তিগত বিষয়। তিনি এই বিষয়ে বলতে পারবেন। তবে ভারতীয় জনতা পার্টির যে নির্দিষ্ট চিন্তা ভাবনা তা আমরা আগেই জানিয়ে দিয়েছি। শ্যামাপ্রসাদ মুখার্জি যেভাবে পশ্চিমবঙ্গকে তৈরি করে গিয়েছিলেন বাংলা আগামী দিনে সেভাবেই থাকুক এটাই বিজেপির অবস্থান।”

অনন্ত মহারাজ বার বার উত্তর বঙ্গের বঞ্চনার অভিযোগে সরব হয়েছেন। সেই কারণেই পৃথক রাজ্যের দাবি করেছেন। এই বিষয়ে সুকান্ত মজুমদার বলেন, উত্তরবঙ্গ অবশ্যই বঞ্চিত এটা ঠিক। তবে বিজেপি সরকার ক্ষমতায় এলে সেই বঞ্চনা দূর করবে।

দত্তপুকুর বিস্ফোরণের ঘটনায় সুকান্ত মজুমদার বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় ভারত বিরোধী শক্তিদের সাহায্য করছেন। আগামী দিনের পশ্চিমবঙ্গে যদি বড় বিস্ফোরক পাওয়া যায় তাতে আশ্চর্য হওয়ার কিছু থাকবে না। আমি অবাক হবো না। তাঁর দাবি, এই মুখ্যমন্ত্রী থাকলে বাঙালীদের উদ্বাস্তু হতে হবে।

উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার দাবি দীর্ঘদিনের। গ্রেটার কোচবিহারের নেতা অনন্ত মহারাজ দীর্ঘদিন ধরেই হয় আলাদা রাজ্য, নয়তো কেন্দ্রশাসিত অঞ্চলের দাবি জানিয়ে আসছেন। বিজেপি থেকে রাজ্যসভার সংসদ হওয়ার পরেও তিনি এই দাবিতে অনড় রয়েছেন এবং উত্তরবঙ্গকে কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবি করেছেন। কিন্তু আজ বঙ্গ বিজেপির সেনাপতির কথায় অনন্ত মহারাজের দাবির সঙ্গে অমিল ধরা পড়ল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.