বিজেপি প্রার্থীর দেওয়াল লিখনে কাদা লেপে দেওয়ার ঘটনায় উত্তেজনা রায়গঞ্জের কমলাবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকায়

 বিজেপি প্রার্থীর দেওয়াল লিখনে কাদা লেপে দেওয়ার ঘটনায় ব্যাপক উত্তেজনা। পাশাপাশি বিজেপি প্রার্থীর পোস্টার ও ব্যানার, ছিঁড়ে ফেলার অভিযোগে সরব বিজেপি কর্মী সমর্থকরা। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ব্লকের ১৩ নং কমলাবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকার একাধিক বুথে।

উল্লেখ্য, পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণার পর থেকেই রাজ্যজুড়ে তৈরী হয়েছে অশান্তির আবহ। মনোনয়ন ঘিরে আতঙ্কের আবহ তৈরী হয়েছিল বিভিন্ন জায়গায়। এরপরই রাজ্যে পঞ্চায়েত নির্বাচনে মোতায়েন করা হয় কেন্দ্রীয় বাহিনী। কিন্তু ভোটের আগে অশান্তি যেন কিছুতেই পিছু ছাড়ছে না। এবারে তার আঁচ এসে পড়ল রায়গঞ্জ ব্লকের ১৩ নং কমলাবাড়ি গ্রাম পঞ্চায়েতের বারোগন্ডা এলাকায়। ১৭৯ ও ১৮০ নং বুথে বুধবার গভীর রাতে বিজেপির ব্যানার, পোষ্টার ও দেওয়াল লিখন নষ্টের অভিযোগ ওঠে।

১৮০ নং বুথের বিজেপি প্রার্থী অজয় ভৌমিকের সমর্থনে এলাকাজুড়ে লাগানো হয়েছিল ব্যানার, ফেস্টুন ও পতাকা। এদিন গভীর রাতে কিছু দুষ্কৃতী সেই সব ব্যানার ফেস্টুন ছিঁড়ে ফেলে বলে অভিযোগ। শুধু তাই নয়, বেশ কিছু দেওয়ালে বিজেপি প্রার্থীর নামের উপরে লেপে দেওয়া হয় কাদাও। সকালে ঘটনাটি প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায় এলাকাজুড়ে। শুরু হয় রাজনৈতিক চাপানউতোর। এই ঘটনায় বিজেপি প্রার্থী চরম উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি জানান, বিজপির প্রচার সরঞ্জাম নষ্ট করা হলেও পাশে থাকা তৃণমূলের পতাকা ফেস্টুনগুলি সুরক্ষিত রয়েছে। ঘটনায় আতঙ্কের পরিবেশ তৈরী হচ্ছে বলে দাবি বিজেপি প্রার্থীর।

অন্যদিকে, এই বুথের তৃণমূল প্রার্থী দিব্যেন্দু দে’ও এই ঘটনার নিন্দা করেছেন। তিনি জানান, ঘটনাস্থলের পার্শ্ববর্তী একটি দোকানের সিসিটিভি ক্যামেরায় এই ঘটনার সত্যতা ধরা পরেছে। কিন্তু কারা এমনটা করেছে, অর্থাৎ দুষ্কৃতীরা কারা তা নিয়ে উঠছে প্রশ্ন। দুষ্কৃতীদের গ্রেফতারের দাবিতে সরব হয়েছেন তৃণমূল প্রার্থীও। শান্তিপূর্ণ নির্বাচনের পক্ষে সওয়াল করেছেন তিনি।

অন্যদিকে এই গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত আব্দুলঘাটা এলাকায় ১৮৫ নং বুথেও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে। সেখানেও বিজেপির একাধিক ব্যানার, ফেস্টুন ও পতাকা ছিঁড়ে ফেলা হয় বলে অভিযোগ। বৃহস্পতিবার সকালে এই ঘটনার প্রতিবাদে সরব হন বিজেপি কর্মীরা। ঘটনায় শাসক দলের দিকেই আঙুল তুলছে বিজেপি নেতৃত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.