‘প্রচণ্ড রেগে গিয়েছিল ধোনি’, কোন ঘটনার কথা উল্লেখ করলেন সিএসকে-র সিইও?

মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) মাঠের ভিতরে আবেগ দেখান না সচরাচর। ২০১৯ সালের বিশ্বকাপ সেমিফাইনালে রান আউট হওয়ার পরে ধোনির কান্না দেখেছিলেন চহাল-সহ ড্রেসিং রুমের বাকিরা।

এবারের আইপিএল ফাইনালে (IPL Final) রবীন্দ্র জাদেজা চেন্নাই সুপার কিংসকে চ্যাম্পিয়ন করার পরে ধোনি কোলে তুলে নেন জাদেজাকে। এরকম আবেগপ্রবণ ধোনিকে আগে কখনও দেখা যায়নি। সিএসকে-র সিইও কাশী বিশ্বনাথন ধোনির প্রতিক্রিয়া নিয়ে মুখ খুলেছেন। সেই সঙ্গে ফাইনালে প্রথম বলে ধোনির আউট হওয়া প্রসঙ্গে বলেছেন, ধোনি নিজের উপরেই রাগ করেছিল। দায়িত্ব পালন করতে না পারার জন্য নিজের উপরেই ক্ষুব্ধ হয়েছিল ধোনি বলে মত প্রকাশ করেন বিশ্বনাথন। তিনি বলেন, ”কেউই আশা করেনি ধোনি ওভাবে প্রতিক্রিয়া দেখাবে।

১৬ বলে জেতার জন্য দরকার ছিল ২১ রান। রায়ডু আমাদের এরকম জায়গায় পৌঁছে দিয়েছিল। আমার মনে হয় ধোনি প্রথম বলে আউট হয়ে যাওয়ায় নিজের উপরে ক্ষুব্ধ হয়েছিল। ও যদি আরও কিছুক্ষণ থাকত, তাহলে ম্যাচটা শেষ করেই আসত। আউট হয়ে যখন ফিরে আসছে, তখন হয়তো ধোনির মনে হয়েছে নিজের দায়িত্ব পালন করতে পারেনি। সেই কারণে নিজের উপরেই রেগে গিয়েছিল।এরকম ধরে নিয়েছিল খুব কাছে এসে আরও একটা টুর্নামেন্ট হারতে চলেছে সিএসকে। কিন্তু রবীন্দ্র জাদেজা যতক্ষণ ক্রিজে ছিল, ততক্ষণ সবাই আসা করেছি কিছু একট হবে। জাদেজা বড় ম্যাচের খেলোয়াড়। সবাই ওর ক্ষমতা সম্পর্কে ওয়াকিবহাল।”

শেষ ২ বলে ১০ রান দরকার। জাদেজার উপরেই নির্ভর করেছিল সিএসকে। শেষ দু’বলে জাদেজা ছক্কা ও চার মেরে সিএসকে-কে চ্যাম্পিয়ন করেন। সেই প্রসঙ্গে বিশ্বনাথন বলেন, ”২ বলে ১০ রান করা খুবই কঠিন ব্যাপার। এই পরিস্থিতিতে ছক্কা মারা রীতিমতো কঠিন। ওই ছক্কা মারার পরে সবাই ধরেই নিয়েছিল চাপ এবার বোলারের উপরে। শেষ ওভারের প্রথম চারটি বল দুর্দান্ত করেছিল মোহিত শর্মা। কিন্তু জাদেজা ছক্কা মারার পরে চাপ অনুভব করতে শুরু করে দিয়েছিল মোহিত শর্মা। শেষ বলে লেগ সাইড দিয়ে বাউন্ডারি মেরে চেন্নাইয়ের স্বপ্ন পূরণ করে জাদেজা।”

প্রায় হেরে যাওয়া একটা ম্যাচ বের করে আনায় নিজেকে আর নিয়ন্ত্রণ করতে পারেনননি ধোনি। প্রতিক্রিয়া দেখিয়ে ফেলেন ক্যাপ্টেন কুল। ছুটতে থাকা জাদেজা এসে ঝাঁপিয়ে পড়েন ধোনির বুকে। ধোনিও সঙ্গে সঙ্গে জাদেজাকে কোলে তুলে নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.