৩০ ডিসেম্বর রাজ্যে চালু হচ্ছে বন্দে ভারত এক্সপ্রেস, রাজ্য বঞ্চিত করলেও উত্তরবঙ্গকে এই উপহার দেওয়ার জন্য মোদীকে ধন্যবাদ জানালেন সুকান্ত মজুমদার

 আগামী ৩০ ডিসেম্বর থেকে রাজ্যে বন্দে ভারত এক্সপ্রেস পথ চলা শুরু করবে। দেশের ষষ্ঠ বন্দে ভারত এক্সপ্রেস পাচ্ছে পশ্চিমবঙ্গ। হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি যাবে বন্দরে ভারত এক্সপ্রেস। এর ফলে উপকৃত হবে উত্তরবঙ্গের। তাই বন্দে ভারত এক্সপ্রেস চালুর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

“রাজ্য বঞ্চিত করলেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উত্তরবঙ্গকে বন্দে ভারত এক্সপ্রেস উপহার দিলেন। আগামী ৩০ ডিসেম্বর হাওড়া নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের ফ্ল্যাগ অফ করবেন মোদী।” টুইট করে মোদীকে এই ট্রেন চালুর জন্য কৃতজ্ঞতা জানিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। সুকান্ত মজুমদার নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন উত্তরবঙ্গে মানুষকে এই উপহার দেওয়ার জন্য।

নতুন বছর আসার আগেই বাংলাকে এই উপহার দিল কেন্দ্র। জানা গেছে, বন্দে ভারত এক্সপ্রেস চালুর জন্য জোর কদমে কাজ চলছে রাজ্যে। পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানান, বন্দে ভারতের জন্য বিশেষ ব্যবস্থা করার প্রয়োজন। সেই কাজ প্রায় শেষের পর্যায়ে। হাওড়া থেকে এনজিপি পর্যন্ত বন্দে ভারত এক্সপ্রেস চলবে। ৩০ শে ডিসেম্বর এই ট্রেন উদ্বোধন হবে প্রধানমন্ত্রীর হাত ধরে।

এই ট্রেনের ভাড়ার বিষয়ে এখনো পর্যন্ত কোনো খবর পাওয়া না গেলেও, অন্যান্য ট্রেনের থেকে বন্দে ভারত এক্সপ্রেসের ভাড়া যে বেশি হবে তা বলা বাহুল্য। হাওড়া ও এনজিপির মাঝে বন্দে ভারত কোন কোন স্টেশনে দাঁড়াবে তার সিদ্ধান্ত এখনো পর্যন্ত হয়নি। এর আগে দেশের ৫ টি জায়গায় বন্দে ভারতের পরিষেবা শুরু হয়েছিল ষষ্ঠ স্থান হিসেবে বাংলাকে বেছে নিয়েছে রেল দপ্তর।

ভারতের রেল ব্যবস্থায় এক যুগান্তকারী নজির এই বন্দে ভারত এক্সপ্রেস। প্রযুক্তিগত দিক থেকে শুরু করে যাত্রী সাচ্ছন্দ সবদিক থেকে বিশ্বের আধুনিক ট্রেন গুলিকে প্রতিযোগিতায় ফেলতে পারে বন্দে ভারত এক্সপ্রেস। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর মেকিং ইন্ডিয়া স্বপ্ন সারা বিশ্বের দরবারে পৌঁছে দেওয়ার জন্য এই ট্রেনকে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয়েছে। দেশীয় প্রযুক্তিকে কাজে লাগিয়ে, এই এক্সপ্রেস ট্রেনটি গড়া হয়েছে। স্বাধীনতার ৭৪ তম বর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করেন, আগামী ২০২৩ সালের ১৫ ই আগস্টের মধ্যে সারা ভারত জুড়ে ৭৫ টি বন্দে ভারত এক্সপ্রেস চলবে। প্রায় তিন বছর আগে প্রধানমন্ত্রীর লোকসভা কেন্দ্র বারানসী দিল্লির মধ্যে প্রথম বন্দে ভারতের যাত্রা শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.