তামিলনাড়ুতে শুরু ভোটগ্রহণ, কেরল ও পুদুচেরিতেও শুরু ভোটদান

দক্ষিণ ভারতের রাজ্য তামিলনাড়ুতে শুরু হয়ে গেল বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ। সোমবার সকাল সাতটা থেকে তামিলনাড়ুতে শুরু হয়েছে ভোটগ্রহণ। এদিনই কেরল এবং কেন্দ্রশাসিত অঞ্চল পুদুচেরিতেও শুরু হয়েছে বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ। তামিলনাড়ুতে মোট বিধানসভা আসনের সংখ্যা ২৩৪ (এসসি-৪৪ এবং এসটি-২), কেরলে বিধানসভা আসনের সংখ্যা ১৪০ (এসসি-১৪ এবং এসটি-২) এবং পুদুচেরিতে মোট আসন সংখ্যা ৩০ (এসসি-৫ এবং এসটি আসন নেই)। দুই রাজ্য তামিলনাড়ু ও কেরল এবং কেন্দ্রশাসিত অঞ্চল পুদুচেরিতে এক দফাতেই সম্পন্ন হবে ভোটগ্রহণ। তামিলনাড়ুতে বিধানসভার মেয়াদ শেষ হচ্ছে ২৪ মে, কেরল বিধানসভার মেয়াদ শেষ হচ্ছে ১ জুন। তামিলনাড়ু ও কেরলে ভোটের ফল ঘোষণা হবে আগামী ২ মে। ওই দিনই পুদুচেরিতেও ভোটের ফল ঘোষণা হবে।

তামিলনাড়ু
সকাল সকাল নিজের ভোটাধিকার প্রয়োগ করেছেন তামিল সুপারস্টার রজনীকান্ত। চেন্নাইয়ের থাউস্যান্ড লাইটস বিধানসভার অন্তর্গত স্টেলা ম্যারিস পোলিং বুথে ভোট দিয়েছেন রজনীকান্ত। সকালেই ভোট দিয়েছেন অভিনেতা তথা মাক্কাল নিধি মাইয়াম প্রধান কমল হাসান। কমল হাসানের সঙ্গে তাঁর দুই মেয়ে শ্রুতি হাসান এবং অক্ষরা হাসান চেন্নাই হাইস্কুলের বুথে ভোট দিয়েছেন। বিধানসভা নির্বাচনে কোয়েম্বাটুর দক্ষিণ বিধানসভা আসনের প্রার্থী হলেন কমল হাসান। ভোট দিয়েছেন প্রবীণ কংগ্রেস নেতা পালানিয়াপ্পান চিদম্বরম। শিবগঙ্গা জেলার কান্দানুরে চিত্তল আচি মেমোরিয়াল হাইস্কুলের বুথে ভোট দিয়েছেন চিদম্বরম। চেন্নাইয়ের সিয়েট কলেজের পোলিং বুথে ভোট দিয়েছেন ডিএমকে প্রেসিডেন্ট এম কে স্ট্যালিন, তাঁর স্ত্রী দূর্গা এবং ছেলে উদয়নিধি স্ট্যালিন।

কেরল
সকাল সকাল ভোট দিয়েছেন কেরলের পালাক্কড় আসনের বিজেপি প্রার্থী ‘মেট্রোম্যান’ ই শ্রীধরণ। পন্নানির একটি বুথে ভোট দিয়েছেন ই শ্রীধরণ। কেরলের বিজেপির জয়ের বিষয়ে তিনি আশাবাদী। ই শ্রীধরণ জানিয়েছেন, “এবার বিজেপির দুর্দান্ত ফল হবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। আমি বড় ব্যবধানে পালাক্কড় আসনে জয়ী হবে। কান্নুরের একটি পোলিং বুথে ভোট দিয়েছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

পুদুচেরি
সকালেই ভোট দিয়েছেন পুদুচেরি বিজেপির সভাপতি এবং লাওসপেট বিধানসভা আসনের প্রতি ভি সামিনাথন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.