এই মুহূ্র্তে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় রাষ্ট্রনায়ক মোদি, দাবি মার্কিন সংস্থার সমীক্ষায়

নতুন বছরের গোড়াতেই নয়া রেকর্ড গড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। বিশ্বের তাবর তাবর রাষ্ট্রনায়কদের পিছনে ফেলেছেন তিনি। মার্কিন যুক্তরাষ্ট্রের এক সংস্থার সমীক্ষায় উঠে এসেছে এমনই তথ্য। সমীক্ষার রিপোর্ট বলছে, এই মুহূর্তে বিশ্বেj সবচেয়ে জনপ্রিয় রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শনিবার এই বিষয়টি টুইট করে জানিয়েছেন রাজ্যসভার সাংসদ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। তিনি লেখেন, “মর্নিং কনসাল্ট নামক আমেরিকার এক সংস্থা মোদিজিকে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতার শিরোপা দিয়েছে। করোনা পরিস্থিতিতে তাঁর নেতৃত্ব দেশ সংকট কাটিয়ে ঘুরে দাঁড়িয়েছে। এটা তারই স্বীকৃতি।”

উল্লেখ্য, জাপান, ব্রাজিল, আমেরিকার মতো ১৩টি দেশের প্রধানদের উপর সমীক্ষা চালায় ওই সংস্থা। তার পরই এই রিপোর্ট সামনে এনেছে তাঁরা। জানা গিয়েছে, ১৩ রাষ্ট্রপ্রধানের মধ্যে ৫৫ শতাংশ ভোট পেয়ে তালিকার শীর্ষে রয়েছেন প্রধানমন্ত্রী মোদি। এই রিপোর্ট সামনে আসার পর বিজেপি নেতৃত্ব প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান। তাঁদের কথায়, দেশের মানুষকে নেতৃত্ব দিতে সফল হয়েছেন প্রধানমন্ত্রী। এটা তারই শিরোপা।

এদিন সাংসদ নাড্ডা আরও লেখেন, “মোদিজির নেতৃত্বাধীন সরকার কেন্দ্র ক্ষমতায় আসার পর থেকেই সরকারের প্রতি মানুষের আস্থা বেড়েছে। তাঁরা মনে করেন, সরকার দেশকে সঠিক দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। দেশের উন্নতি হচ্ছে। তাই এরকম কঠিন সময়েও অন্যান্য রাষ্ট্রনায়কদের পিছনে ফেলে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন আমাদের প্রধানমন্ত্রী।” একই কথা শোনা গিয়েছে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের গলাতেও। টুইটারে তিনি লেখেন, “মহামারীর সময় প্রধানমন্ত্রীর কৃতিত্ব আন্তর্জাতিক স্তরে সম্মানিত হল। যা দেশের মানুষের জন্যও গর্বের বিষয়।”

তবে সমালোচকরা সে কথা মানতে নারাজ। তাঁদের পালটা দাবি, কৃষক আন্দোলনের জেরে বিপাকে পড়েছেন প্রধানমন্ত্রী। দেশবাসীর কাছেও ক্রমে বিশ্বাসযোগ্যতা হারাচ্ছেন তিনি। এমন আবহে মার্কিন সংস্থার এই রিপোর্ট দিয়ে ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা করছে বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.