দেখামাত্রই উপত্যকায় জঙ্গী ও জঙ্গী মদতকারীদের গুলির নির্দেশ জম্মু কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিংয়ের

দেখা মাত্রই উপত্যকা জঙ্গীদেরকে গুলির করে মেরে ফেলার নির্দেশ দিলেন জম্মু কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং। গোয়েন্দা সৃত্রের খবর উপত্যকা থেকে নিরাপত্তা বাহিনী সরিয়ে আনার সিদ্ধান্তের পরই সক্রিয় হয়েছে পাক মদত পুষ্ট সংগঠনগুলি। তাদের জন্য উপত্যকা জুড়ে তল্লাশি প্রক্রিয়া জোরদার করার নির্দেশ দেওয়ার পাশাপাশি ভারতের শান্তি যারা নষ্ট করবে,সেই সব মানুষদের কড়া হাতে দমন করার নির্দেশ দেন তিনি ।

পুলিশ কন্ট্রোল রুমে উপত্যকার নিরাপত্তার বিষয় য়টি খুটিয়ে দেখে বলেন, যদিও বিগত দিনে জঙ্গী দমনে উল্লেখযোগ্যভাবে সাফল্য পেয়েছে উপত্যকার পুলিশ,তা সত্ত্বেও অশান্তির যে কোন চেষ্টাকেই কঠোর হাতে দমন করতে হবে আগামীতেও। প্রসঙ্গত ২৬ শে ডিসেম্বর নিয়ন্ত্রণ রেখা লঙ্ঘন করে বিনা প্ররোচনায় পাকিস্তানের মর্টার ছোড়ার পর ভারতীয় সেনাবাহিনী তার কড়া প্রত্যুত্তর দেয় ।

তা উল্লেখ করেও জম্মু কাশ্মীরের ডিজি পি বলেন,পাক জঙ্গী সংগঠনগুলির যে এজেন্টরা উপত্যকা অশান্ত করার চেষ্টা করছে,তাদেরকেও নজরে রাখতে হবে । প্রয়োজনে নিকেশও করতে হবে।পুলিশের মনোবল বৃদ্ধি করে বলেন, আগামীতে আধুনিক অস্ত্র চালনা প্রশিক্ষণ সহ আধুনিক অস্ত্রের ব্যবহারের ক্ষেত্রেও বিপুল পরিবর্তন আনতে চলেছে রাজ্য পুলিশ।তাই জঙ্গী নিধনে সেনার সঙ্গে কাধ মিলিয়ে চলবে উপত্যকায় জঙ্গী তল্লাশি ও নিকেশের প্রক্রিয়া ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.