দুরন্ত ছন্দে ঝুলন, ICC Ranking-এ দুইয়ে উঠে এলেন, বড় লাফ দিলেন বেথ মুনি এবং হিলি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে টানটান উত্তেজনা ছিল। সমানে সমানে টক্কর হচ্ছিল। শেষ ওভারে বল করতে এসেছিলেন ঝুলন গোস্বামী। কিন্তু শেষ ওভারের শেষ বলে ঝুলন নো করে বসায় ভারতকে হারতে হয়েছিল। যার জেরে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছিল বাংলার তারকা বোলারকে। সেই ঝুলনই আবার ভারতকে তৃতীয় একদিনের ম্যাচ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। আর যার ফল হাতেনাতে পেলেন তিনি। আইসিসি-র ক্রমতালিকায় একদিনের ক্রিকেটে বোলারদের মধ্যে একেবারে দুইয়ে উঠে এলেন ঝুলন গোস্বামী।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত ২-১ একদিনের সিরিজ হারলেও, ঝুলনের পারফরম্যান্স ছিল নজর কাড়া। ৩ ম্যাচে ৪ উইকেট নিয়েছেন তিনি। শেষ ম্যাচে ঝুলন ৩৭ রান দিয়ে ৩ উইকেট নেন। অস্ট্রেলিয়ার টানা ২৬ ম্যাচে জয়ের ধারা ভেঙে দিতে ভারতকে সাহায্য করেন।ট্রেন্ডিং স্টোরিজ

এ দিকে বেথ মুনিও দুরন্ত পারফরম্যান্স করেছেন ভারতের বিরুদ্ধে। তিন ম্যাচের একদিনের সিরিজে একটি শতরান এবং একটি অর্ধশতরান রয়েছে মুনির। তিনটি একদিনের ম্যাচে মোট ১৭৭ রান করেছেন তিনি। স্ট্রাইকরেট ৮৯.৮৪। তিনি আইসিসি-র ক্রমতালিকায় ব্যাটসম্যানদের মধ্যে প্রথম দশে জায়গা করে নেন। একেবারে লাফ দিয়ে আট নম্বরে উঠে এসেছেন মুনি।

অ্যালিসা হিলি আবার ব্যাটসম্যানদের তালিকায় দুইয়ে জায়গা করে নিয়েছেন। ভারতের বিরুদ্ধে ৭৭ এবং ৩৫ রানের ইনিংস খেলেছিলেন তিনি। যার সুবাদেই দুই নম্বর জায়গা পাকা হয়েছে তাঁর। ব্যাটসম্যানদের মধ্যে ভারতের স্মৃতি মান্ধানা আবার ছয়ে নেমে গিয়েছেন। মিতালি রাজ তিনে রয়েছেন। 

বোলারদের ক্রমতালিকায় ঝুলন ছাড়া ভারতের আর কেউ প্রথম দশে নেই। অলরাউন্ডারদের তালিকায় দীপ্তি শর্মা পাঁচে রয়েছেন। আর ঝুলন গোস্বামী দশে জায়গা করে নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.