#Breaking: হলে দেখাতে হবে ‘ভবিষ্যতের ভূত’, নির্দেশ সুপ্রিম কোর্টের

বন্ধ রাখা যাবে না প্রদর্শনী। হলে দেখাতে হবে অনীক দত্তর ছবি ‘ভবিষ্যতের ভূত’। এমনটাই নির্দেশ দিয়েছে দেশের শীর্ষ আদালত। অবিলম্বে ছবির প্রদর্শন শুরু করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। মুখ্য ও স্বরাষ্ট্রসচিব এবং ডিজিপি-কে ব্যবস্থা নেওয়ার নির্দেশও দিয়েছে সুপ্রিম কোর্ট।

সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়ে গত ১৫ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছিল অনীক দত্তর ছবি ‘ভবিষ্যতের ভূত’। কিন্তু রিলিজের একদিনের মধ্যেই শহরের প্রায় সব সিঙ্গল স্ক্রিন হল এবং মাল্টিপ্লেক্সে বন্ধ করে দেওয়া হয় ছবির প্রদর্শনী। কোথাও বলা হয় যান্ত্রিক ত্রুটি। কেউ বা বলেন ‘ওপর মহলের নির্দেশ আছে’। তবে কে বা কারা এই ওপর মহল তা অবশ্য জানা যায়নি। এদিকে আগাম টিকিট কেটে ছবি দেখতে আসা দর্শকদের টাকা ফেরত দিয়ে দেয় হল কর্তৃপক্ষ।

আচমকাই শহর জুড়ে ছবির প্রদর্শন বন্ধ হয়ে যাওয়ায় ক্ষোভে ফেটে পড়েন সাধারণ মানুষ। প্রতিবাদে সরব হন টলিপাড়ার তারকারাও। ‘ভবিশ্যতের ভূত’ আবার হলে ফেরানোর দাবিতে রাস্তায় নামেন টলিউডের বহু অভিনেতা-অভিনেত্রী। একটা ছবি এ ভাবে শহরে নিষিদ্ধ করে দেওয়ার প্রতিবাদে খোলা চিঠি লিখেছিলেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ও। অবশেষে জনগণের মনে খানিক স্বস্তি দিল সুপ্রিম কোর্টের এই রায়। কবে থেকে ফের সিনেমা হলে দেখা যাবে ‘ভবিষ্যতের ভূত’ এখন তারই অপেক্ষা।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.