পশ্চিমবঙ্গে কমছে করোনা, একদিনে আক্রান্ত ৩১৭৫জন

স্বস্তি বাড়িয়ে গত একদিনে রাজ্যে ফের কমল দৈনিক সংক্রমণ। রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩১৭৫জন আক্রান্ত হয়েছেন। একদিনে সুস্থ হয়ে উঠছেন ৩২০৭জন। তবে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৩.৪৭শতাংশ। রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৯জনের। এদিকে কমেছে মোট পরীক্ষিত নমুনা অনুযায়ী সংক্রমিত মানুষের হার। ২৪ ঘন্টায় পরীক্ষিত নমুনার ৮.২০শতাংশ মানুষ এদিন সংক্রমিত হয়েছেন। শনিবার স্বাস্থ্য দফতর বুলেটিন সূত্রে অন্তত খবর এমনটাই।এখন রাজ্যে সক্রিয় চিকিৎসাধীন করোনা আক্রান্তের সংখ্যা ২৩হাজার ৯৬৪জন। এই পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪লাখ ৯৯হাজার ৬৯৭জন। রাজ্যে মোট করোনা মুক্ত হয়েছেন ৪লাখ ৬৭হাজার ৫৬জন। রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৮৬৭৭জনের। 
এদিকে গত একদিনে কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৮৮জন। সুস্থ হয়েছেন গত ২৪ ঘন্টায় ৮৫৭ জন। শহরে গত একদিনে নতুন করে মৃত্যু হয়েছে ১৪ জনের। বর্তমানে এখন করোনা আক্রান্ত সক্রিয় চিকিৎসাধীন রয়েছেন ৫৯০৫জন। এদিকে রাজ্যে সংক্রমনের নিরিখে কলকাতার পরেই রয়েছে উত্তর চব্বিশ পরগনা। একদিনে আক্রান্ত হয়েছেন ৭২৯জন। সুস্থ হয়ে উঠছেন ৮৩২জন।
এদিনের বুলেটিনে আরও জানানো হয়েছে, গত ২৪ ঘন্টায় রাজ্যে ৪৪হাজার ৩৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এই পর্যন্ত রাজ্যে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬০লাখ ৯১হাজার ৬৬৮টি। এখন রাজ্যে ৯৭টি ল্যাবরেটরীতে নমুনা পরীক্ষা করা হচ্ছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.