আসানসোলগামী বাস থেকে উদ্ধার ২০টি তাজা বোমা, গ্রেফতার এক যাত্রী। ধৃতের নাম মহম্মদ সরফরাজ আনসারি।

সরকারি যাত্রীবোঝাই বাসে বোমা এল কীভাবে? মাঝ পথে তল্লাশি চালিয়ে প্যাকেটে মোড়া অবস্থায় ২০টি তাজা বোমা উদ্ধার করল পুলিস। গ্রেফতার করা হল এক যাত্রীকে। ঘটনাকে কেন্দ্র করে আতঙ্ক ছড়াল পূর্ব বর্ধমানের গলসিতে।

জানা গিয়েছে, মঙ্গলবার বিকেলে কলকাতা থেকে যাত্রীদের নিয়ে আসানসোল যাচ্ছিল দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার (SBSTC) একটি বাস। গলসির কাছে কুলগড়িয়া এলাকায় ২ জাতীয় সড়কে বাসটিকে থামায় পুলিস। কেন? পানাগড় সেনা ছাউনির গোয়েন্দা বিভাগ থেকে খবর পাঠানো হয়েছিল যে, ওই বাসে বোমা পাচার করা হচ্ছে! এরপর যখন ওই বাসটিতে তল্লাশি শুরু হয়, তখন সিটের নীচ থেকে একটি প্যাকেট উদ্ধার করে পুলিস। সেই প্যাকেটেই ছিল ২০ টি বোমা। দ্রুত বোমাগুলিকে সরিয়ে ফেলা হয়।

বর দেওয়া হয় দুর্গাপুরে সিআইডির বম্ব স্কোয়াডকে। এদিন সকালে ফাঁকা মাঠে বোমাগুলি নিষ্ক্রিয় করেন বম্ব স্কোয়াডের সদস্যরা। বাসে বিস্ফোরক নিয়ে যাওয়ার অভিযোগে এক যাত্রীকে গ্রেফতার করা হয়েছে। পুলিস সূত্রে খবর, ধৃতের নাম মহম্মদ সরফরাজ আনসারি। কলকাতা থেকে আসানসোলগামী বাসে উঠেছিলেন তিনি। কিন্তু বোমা নিয়ে কোথায় যাচ্ছিলেন? উদ্দেশ্যইবা কী ছিল? খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.