অযোধ্যা বিতর্কে রায় যাই আসুক সকলে শান্তি বজায় রেখে দেশকে মজবুত করুন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

খুব শীঘ্রই আদালত অযোধ্যা বিতর্কের উপর রায় শোনাবে। এমন পরিস্থিতিতে দেশের চোখ আদালতের উপর স্থির হয়ে রয়েছে। দেশের মানুষ বড়ো আগ্রহের সাথে এই বিতর্কের অবসান দেখার অপেক্ষায় রয়েছে। তবে মামলা বিতর্কিত হওয়ায় আইন শৃঙ্খলা ও সুরক্ষা ব্যাবস্থা মজবুত করে সরকারের জন্য একটা বড়ো চ্যালেঞ্জ। আজ ১০.৩০ এর দিকে আদালত মামলার রায় ঘোষণা করবে। দেশের সংবেদনশীল এলাকাগুলির উপর প্রশাসনের তীব্র নজর রয়েছে। উত্তরপ্রদেশের বহু জেলায় ধারা ১৪৪ লাগু রয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আদালতের রায় আসার আগে দেশবাসীর জন্য একটা বিবৃতি জারি করেছেন। প্রধানমন্ত্রী মোদী বলেছেন আদালতের রায় যাই আসুক সেটা কারোর জয় বা হার নয়। শান্তি শৃঙ্খলা বজায় রেখে আমাদের উন্নত সমাজের পরিচয় দিতে হবে। প্রধানমন্ত্রী বলেছেন, আমি দেশবাসীর কাছে অনুরোধ করবো সকলের প্রথম উদেশ্য যেন শান্তি শৃঙ্খলা বজায় রাখা হয়। দেশে যাতে অশান্তি ফেলানোর চেষ্টা না করা হয়, তার জন্য প্রধানমন্ত্রী মোদী জনগণের কাছে এই অনুরোধ করেছেন। জানিয়ে দি, দেশকে অস্থির করার জন্য কিছু বিদেশী শক্তিও চেষ্টা চালাচ্ছে। যেগুলিকে ভারতের গোয়েন্দা বিভাগ ব্যার্থ করার উপর কাজ করছে।

অন্যদিকে উত্তর প্রদেশের ভারতীয় জনতা পার্টি সরকার থেকে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অযোধ্যা মামলায় সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে প্রশাসনিক ও পুলিশ কর্মকর্তাদের আইন-শৃঙ্খলা বজায় রাখতে নির্দেশনা দিয়েছেন। সিএম যোগী বলেছেন যে রাজ্যে শান্তি বজায় রাখতে অফিসারদের পুরোপুরি প্রস্তুত থাকতে হবে।এখন, রাম মন্দির মামলার সিদ্ধান্ত নেওয়ার আগে, সিএম যোগী আদিত্যনাথ বড়ো সিদ্ধান্ত নিয়েছেন। অযোধ্যা ও লখনউ জেলাগুলির জন্য একটি করে হেলিকপ্টারের ব্যাবস্থা করা হয়েছে।  যোগী আদিত্যনাথের নির্দেশ অনুযায়ী এই ব্যাবস্থা নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.