বঙ্গীয় শিক্ষক ও শিক্ষাকর্মী সঙ্ঘের জাতীয়তাবাদী পুস্তক বিপণী কেন্দ্রে নাগরিকত্ব সংশোধনী বিল ( CAB) নিয়ে আলোচনা সভা #IndiaSupportsCAA

দক্ষিণ ২৪ পরগণা জেলার ঐতিহ্যবাহী ৩০ তম সোনারপুর বইমেলায় গত ৮ই ডিসেম্বর রবিবার সন্ধ্যায় বঙ্গীয় শিক্ষক ও শিক্ষাকর্মী সঙ্ঘের জাতীয়তাবাদী পুস্তক বিপণী কেন্দ্রে নাগরিকত্ব সংশোধনী বিল ( CAB) সম্পর্কে মূল্যবান বক্তব্য রাখেন পশ্চিমবঙ্গ উদ্বাস্তু আন্দোলনের পথিকৃৎ পরিবেশবিদ ও বিশিষ্ট লেখক ডঃ মোহিত রায় মহাশয়। তিনি বলেন পূর্ববঙ্গ থেকে বিতাড়িত ধর্মীয় নির্যাতনে নিপীড়িত ভারতে বসবাসকারী উদ্বাস্তু হিন্দুদের সম্মান ও অধিকার সুনিশ্চিত করতে রাজনীতির উর্ধ্বে উঠে উনাগরিকত্ব সংশোধনী বিল কার্যকর করা দরকার। এর পাশাপাশি পশ্চিমবঙ্গে অবিলম্বে নাগরিক পঞ্জীকরণ না হলে এই পশ্চিমবঙ্গ অতি দ্রুতই পশ্চিমবাংলাদেশে পরিণত হবে। বইমেলায় শিক্ষক সংগঠনের স্টলে এই ধরনের গুরুত্বপূর্ণ ও সময়োপযোগী বিষয়ে আলোচনা সভার আয়োজন করার জন্য উদ্যোক্তাদের ভূয়সী প্রশংসা করেন। সমাজে সাধারণ মানুষের কাছে নাগরিকত্ব সংশোধনী বিলের উপযোগিতা ও সুফল সম্পর্কে জানাতে শিক্ষকদের আরও বেশি করে অংশগ্রহণ করার আহ্বান করেন এবং সর্বত্রই ছোট ছোট আলোচক্রের আয়োজনের পরামর্শ দেন।
এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন অধ্যাপক পার্থ বিশ্বাস, বঙ্গীয় শিক্ষক ও শিক্ষাকর্মী সঙ্ঘের জেলা সমিতির সম্পাদক শিক্ষক সৈকত মণ্ডল ও কোষাধ্যক্ষ শ্রী অপূর্ব কুমার যোদ্দার (প্রধানশিক্ষক), স্থানীয় উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক শ্রী দেবাশিস মণ্ডল ও একাধিক বিশিষ্টজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.