সীমান্তে ভারতীয় সেনার মুভমেন্টের জন্য ভয় প্রকাশ করলেন POK এর রাষ্ট্রপতি মাসুদ খান! বললেন ভারত দখল করতে পারে POK

একদিকে যখন ভারতে ইংরাজি নববর্ষ নিয়ে মানুষজন আনন্দে মেতেছে তখন পাকিস্তান আতঙ্কে ভুগতে শুরু করেছে। এই আতঙ্কের কারণ অন্যকিছুই নয়,বরং ভারতের ভয়। পাকিস্তানের আতঙ্কের বিষয়ে অধিকৃত কাশ্মীরের রাষ্ট্রপতি মাসুদ খান নিজেই স্বীকার করেছেন। মাসুদ খান বলেছেন ভারত পাক অধিকৃত কাশ্মীরের কাছে বড়ো সংখ্যায় অস্ত্র মোতায়েন করেছে। বেশকিছু ভয়ঙ্কর অস্ত্র মোতায়েন করেছে বলেও অভিযোগ করেছেন POK এর রাষ্ট্রপতি। তিনি এটিকে পাকিস্তানের বিরুদ্ধে মোদী সরকার পরিকল্পিত সবচেয়ে আক্রমণাত্মক প্ল্যান হিসাবে বর্ণনা করেছেন।

গভর্নর হাউসে গণমাধ্যমের সাথে আলাপকালে তিনি বলেছিলেন যে ভারত সরকার প্রস্তুত এই নকশাই পাকিস্তানের পক্ষে সবচেয়ে বড় হুমকি। এর বাইরেও তিনি বলেছেন যে সীমান্তে এ জাতীয় অস্ত্র মোতায়েন পুরো অঞ্চলটির শান্তিকে নষ্ট করবে। ভারতে বিপিন রাওয়াতকে CDS করার পর থেকে বিশ্বজুড়ে POK নিয়ে চর্চা জোর পাবে তা বোঝাই যাচ্ছিল। যা এখন শুরু হয়ে গেছে।

এর আগে বিপিন রাওয়াত বলেছিলেন POK দখল শুধু সময়ের অপেক্ষা মাত্র ও সরকারের আদেশ পাওয়া মাত্র। বিপিন রাওয়াত গত বছরের সেপ্টেম্বরে সেনা প্রধানের দায়িত্ব পালনকালে এই বিবৃতি দিয়েছিলেন। এখন বিপিন রাওয়াত CDS পদ সামলেছেন। ফলস্বরূপ রীতিমতো ভয়ে রয়েছে পাকিস্তান।

পাকিস্তানের ঘেঁষা সীমায় আকাশ মিসালই ইনস্টল করা হবে বলেও খবরও সামনে এসেছে। একইসাথে ভারত সরকার দশ হাজার কোটি টাকা ব্যয়ে তার দুটি রেজিমেন্ট তৈরির জন্য সবুজ সংকেত দিয়েছে। দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন যে কোনো পরিস্থিতিতে POK পূর্নদখল করা হবে। যার কারণে পাকিস্তান ও POK তে থাকা পাকিস্তানের নিযুক্ত রাষ্ট্রপতি আশঙ্কায় রয়েছেন। ভারত

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.